গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। রেজি নং – ১৬৯

চট্টগ্রামে করোনায় শনাক্ত ৮৪৮, মৃত্যু ১২

বশির আলমামুন
চট্টগ্রামে করোনায় বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১২ জন ও সনাক্ত হয়েছেন ৮৪৮ জন। শনাক্তের হার প্রায় ৩৭ দশমিক ১৬ শতাংশ। চট্টগ্রামে এ পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৭৬ হাজার ৩২৬ জন।
সোমবার (২৬ জুলাই) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। প্রতিবেদনে আরও জানা যায়, চট্টগ্রামের নয়টি ল্যাবে দুই হাজার ২৮২ জনের নমুনা পরীক্ষা করে ৮৪৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরের ৫৮০ জন এবং বিভিন্ন উপজেলার ২৬৮ জন রয়েছেন।
চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ১৩৯ জনের নমুনা পরীক্ষা করে ৪৩ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৩৮ জনের নমুনা পরীক্ষা করে ১১৮ জনের শরীরে করোনার অস্থিত্ব মিলেছে।
এছাড়া শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩২২ জনের নমুনা পরীক্ষা করে ৮৫ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১২০ জনের নমুনা পরীক্ষা করে ৭৩ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ৬৫ জনের নমুনা পরীক্ষা করে ৩১ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) ল্যাবে ৮২ জনের নমুনা পরীক্ষায় ৪৯ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ২৪৬ জনের নমুনা পরীক্ষা করে ৬৫ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ৪৬ জনের নমুনা পরীক্ষা করে ৩০ জন, এন্টিজেন টেস্টে ১০৪৪ জনের নমুনা পরীক্ষায় ৩৪৪ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৫৭ হাজার ৫৮৯ জন। আর বিভিন্ন উপজেলার ১৮ হাজার ৭৩৭ জন রয়েছেন।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১২ জনের মধ্যে চারজন নগরের বাসিন্দা, আর বাকি আটজন নগরের বাইরের বাসিন্দা। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ৮৯৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৫৪৭ জন নগরীর, আর বিভিন্ন উপজেলার ৩৫০ জন।
এর আগে, রোববার চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছিল ১১ জন। আর করোনা আক্রান্ত হয়েছিলেন ৮০১ জন। করোনা শনাক্তের হার ছিল ৩৮ দশমিক ৫৪ শতাংশ।

এই বিভাগের সব খবর

রাউজানের ১২৪৮ ঘন্টাব্যাপী অবিরত ত্রিপিটক পাঠের সমাপনী দিবসে সম্প্রীতির সম্মেল

সুপ্রাচীন থেরবাদ বৌদ্ধ সংগঠন বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভার অধীনস্থ রাউজান উপজেলার ঐতিহ্যবাহী খৈয়াখালী রত্নাঙ্কুর বিহারে প্রথম বারের মতো ১২৪৮ ঘন্টাব্যাপী অবিরত পূর্ণাঙ্গ ত্রিপিটক পাঠের...

রামগড়ে বিজিবি’র মাসিক নিরাপত্তা সমন্বয় ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

খাগড়াছড়ির রামগড়ে ১,মে বুধবার বেলা ১১টায় ৪৩, বর্ডার গার্ড ব্যাটালিয়ন(বিজিবি) রামগড় জোন সদরে মাসিক নিরাপত্তা  সমন্বয় ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এখানে সভাপতিত্ব করেন...

উপজেলা চেয়ারম্যান প্রার্থী ফোরকান উদ্দিন আহম্মেদ এর দোয়াত কলম মার্কা ভোট চেয়ে গণসংযোগ

সন্দ্বীপে উপজেলা চেয়ারম্যান প্রার্থী সাবেক ভাইস চেয়ারম্যান আলহাজ্ব ফোরকান উদ্দিন আহম্মেদ তার নির্বাচনী মার্কা দোয়াত কলমে ভোট চেয়ে গনসংযোগ করছেন প্রতিনিয়ত। আজ ৩০ এপ্রিল সন্দ্বীপ...

সর্বশেষ

রাউজানের ১২৪৮ ঘন্টাব্যাপী অবিরত ত্রিপিটক পাঠের সমাপনী দিবসে সম্প্রীতির সম্মেল

সুপ্রাচীন থেরবাদ বৌদ্ধ সংগঠন বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভার অধীনস্থ...

রামগড়ে বিজিবি’র মাসিক নিরাপত্তা সমন্বয় ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

খাগড়াছড়ির রামগড়ে ১,মে বুধবার বেলা ১১টায় ৪৩, বর্ডার গার্ড...

উপজেলা চেয়ারম্যান প্রার্থী ফোরকান উদ্দিন আহম্মেদ এর দোয়াত কলম মার্কা ভোট চেয়ে গণসংযোগ

সন্দ্বীপে উপজেলা চেয়ারম্যান প্রার্থী সাবেক ভাইস চেয়ারম্যান আলহাজ্ব ফোরকান...

সব প্রতিকূলতা মোকাবিলা করে বাংলাদেশের অগ্রযাত্রা অব্যাহত থাকবে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ...

চবি একুশ ব্যাচের সংগঠন ‘আমরা একুশ’ এর নতুন কার্যনির্বাহী পরিষদ গঠিত 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২১তম ব্যাচের শিক্ষার্থীদের সংগঠন 'আমরা একুশ'...

রোহিঙ্গাদের প্রত্যাবাসনে জাতিসংঘসহ আন্তর্জাতিক সংস্থার জোরালো ভূমিকার ওপর মুখ্য সচিবের গুরুত্বারোপ

রোহিঙ্গাদের তাদের নিজ দেশে প্রত্যাবাসন করা বাংলাদেশ সরকারের প্রধান...