শনিবার, ২২ জুন ২০২৪
spot_img

হাটহাজারীতে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা, বৃত্তি প্রদান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন

হাটহাজারী প্রতিনিধি 
হাটহাজারীতে রুখবো দুর্নীতি, গড়ব দেশ, হবে সোনার বাংলাদেশ এই প্রতিপাদ্য বিষয় নিয়ে,   দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা, বৃত্তি প্রদান ও পুরুস্কার বিতরনী অনুষ্ঠান আজ রবিবার( ৯ জুন)  অনুষ্ঠিত হয়। দুর্নীতি দমন কমিশন  সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম – ২ এর সহযোগিতায়, উপজেলা প্রশাসন ও উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটি এই অনুষ্ঠানের আয়োজন করে। গণ সচেতনতা সৃষ্টি ও শিক্ষার্থীদের দুর্নীতি বিরোধী মনোভাবাপন্ন হিসাবে গড়ে তুলতে উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে ফতেয়াবাদ বহুমুখী উচ্চ বিদ্যালয়, কাটিরহাট উচ্চ বিদ্যালয়, হাটহাজারী পার্বতী মডেল সরকারি উচ্চ বিদ্যালয় ও হাটহাজারী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা এই প্রতিযোগীতায় অংশ গ্রহণ করেন। প্রতিযোগীতায় বিচারকের দায়িত্ব পালন করেন হাটহাজারী সরকারি বিশ্ববিদ্যায় কলেজের প্রভাষক, সাংবাদিক  মোঃ আবু তালেব, কুয়াইশ বুড়িশ্চর সিটি করপোরেশন শেখ মোহাম্মদ ডিগ্রি  কলেজের প্রভাষক সুজন দে ও উপজেলা একাডেমিক সুপার ভাইজার মুসলিম উদ্দিন। দুই পর্বে মডারের দায়িত্ব পালন করেন যথাক্রমে  প্রধান শিক্ষক শিমুল কান্তি মহাজন ও সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তাসলিমা আকতার কাকলী। প্রতিযোগীতায় টাইম কিপারের দায়িত্ব পালন করেন সাংবাদিক আজিজুল ইসলাম স্বপন।
দুই পর্বে অনুষ্ঠিত বিতর্ক প্রতিযোগীতায় প্রথম রাউন্ডের বিতর্কের বিষয় ছিল “দুর্নীতি বিরোধী মনোভাব সৃষ্টিতে পরিবারের ভূমিকাই মূখ্য “। এই বিষয়ের পক্ষে ছিলেন হাটহাজারী পার্বতী মডেল সরকারি উচ্চ বিদ্যালয়, বিপক্ষের অবস্থানে ছিলেন ফতেয়াবাদ বহুমুখী উচ্চ বিদ্যালয়।
২য় রাউন্ডের বিতর্কের বিষয় ছিল” দেশ প্রেম মূল্যবোধের অভাবই দূর্নীতির প্রধান কারন “। এই রাউন্ডের পক্ষে অংশ গ্রহন করেন কাটিরহাট উচ্চ বিদ্যালয় ও বিপক্ষে অংশ গ্রহন করেন হাটহাজারী বালিকা উচ্চ বিদ্যালয় এবং কলেজ।
এই দুই রাউন্ডের বিজয় দল দ্বয়ের সাথে চুরান্ত পর্বে অংশ গ্রহন করেন হাটহাজারী পার্বতী মডেল সরকারি উচ্চ বিদ্যালয় ও হাটহাজারী বালিকা উচ্চ বিদ্যালয় এবং কলেজ। এই পর্বে বিতর্কের বিষয় ছিল” রাজনৈতিক সদিচ্ছারই পাড়ে দূর্নীতি মুক্ত বাংলাদেশ গড়তে “। এর পক্ষে ছিলেন হাটহাজারী পার্বতী মডেল সরকারি উচ্চ বিদ্যালয় ও বিপক্ষে অংশ গ্রহন করেন হাটহাজারী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ। প্রতিযোগীতার  চুরান্ত পর্বে বিচারকদের বিচারে হাটহাজারী পার্বতী মডেল সরকারি উচ্চ বিদ্যায়ল চ্যাম্পিয়ান হওয়ারর গৌরব অর্জন করেন। এতে হাটহাজারী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ রানার্স হয়। প্রতিযোগীতায় শ্রেষ্ঠ বিতর্কিত নির্বচিত হয়, হাটহাজারী পার্বতী মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী তাসরিফ চৌধুরী।
প্রতিযোগীতা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সহ- সভাপতি সাংবাদিক কেশব কুমার বড়ুয়া। প্রতিযোগীতার উদ্বোধন করেন দুর্নীতি প্রতিরোধ কমিটি হাটহাজারী উপজেলা জেলা শাখার সভাপতি নোমান খান। অনুষ্ঠানে অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মইনুউদ্দিন মজুমদার। অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মোঃ নাজিম উদ্দীন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রতিযোগীতার বিচারক হাটহাজারী সরকারি কলেজ প্রভাষক সাংবাদিক  মোঃ আবু তালেব, প্রধান শিক্ষক শিমুল কান্তি মহাজন, প্রধান শিক্ষক মোঃ শাহিদুল ইসলাম, অধ্যক্ষ মোঃ গিয়াস উদ্দিন ও শিক্ষক রেদোয়ানুল বারি প্রমূখ।
অনুষ্ঠানে মেখল নগেন্দ্র নাথ উচ্চ বিদ্যালয়ের দুই শিক্ষার্থী যথাক্রমে অর্নব চৌধুরী ও শারমিন সুলতানাকে বৃত্তির অর্থ তুলে দেন অতিথিবৃন্দ।

এই বিভাগের সব খবর

আমাদের দলের কেউ ধুমপান করতে পারবে না: ফজলে করিম চৌধুরী এমপি

রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি বলেছেন,আমাদের দলের কেউ ধুমপান করতে পারবে না। আপনারা সিগারেট কেনার টাকা দিয়ে...

নাজিরহাটে সিএনজি-মোটরসাইকেল সংঘর্ষে আহত ৬

চট্টগ্রামের ফটিকছড়ি-হাটহাজারি সীমান্ত নাজিরহাটে সিএনজির-মোটরসাইকেলের সংঘর্ষে ৬ জন আহত হয়েছে। শুক্রবার (২১ জুন) নাজিরহাট নতুন রাস্তার মোড়ে এ দুর্ঘটনা ঘটে। জানা গেছে,নিয়ন্ত্রনহীন সিএনজি- মোটরসাইকেলের মুখোমুখি...

প্রধানমন্ত্রী দুই দিনের রাষ্ট্রীয় সফরে নয়াদিল্লি পৌঁছেছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে দুই দিনের রাষ্ট্রীয় সফরে আজ বিকেলে নয়াদিল্লি পৌঁছেছেন। প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি...

সর্বশেষ

আমাদের দলের কেউ ধুমপান করতে পারবে না: ফজলে করিম চৌধুরী এমপি

রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে...

নাজিরহাটে সিএনজি-মোটরসাইকেল সংঘর্ষে আহত ৬

চট্টগ্রামের ফটিকছড়ি-হাটহাজারি সীমান্ত নাজিরহাটে সিএনজির-মোটরসাইকেলের সংঘর্ষে ৬ জন আহত...

প্রধানমন্ত্রী দুই দিনের রাষ্ট্রীয় সফরে নয়াদিল্লি পৌঁছেছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে দুই...

সৌদি প্রবাসীদের অভিনন্দন পররাষ্ট্রমন্ত্রীর

বৈধ উপায়ে রেমিটেন্স পাঠিয়ে দেশের অর্থনীতিতে অবদান রাখা ও...

মা‌লিকের সাথে অপহরণ নাটক, সিএনজি ড্রাইভারসহ গ্রেফতার ২

চট্টগ্রাম নগরীতে ড্রাইভার নিজেই অপহরণের শিকার এবং ভাড়ায় চা‌লিত...

সন্দ্বীপে সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ পত্রিকা কর্তৃক জিপিএ-৫ প্রাপ্ত ১১১ কৃতি শিক্ষার্থীকে সংবর্ধনা প্রদান

সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ পত্রিকার উদ্যোগে সন্দ্বীপ থেকে ২০২৪ সালে...