মঙ্গলবার, ২৮ মে ২০২৪
spot_img

কেউ আমাকে জনগণ থেকে বিচ্ছিন্ন করতে পারবে না: প্রধানমন্ত্রী

স্লোগান ডেস্ক

প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা আজ সংসদে বলেছেন, জনগণ থেকে কেউ তাঁকে বিচ্ছিন্ন করতে পারবেন না। আমার একটাই শক্তি হচ্ছে-জনগণ। তাদের শক্তি নিয়েই আমি চলি। জনগণের মধ্যে একটি আস্থা সৃষ্টি হয়েছে যে, আমি তাদের জন্য কাজ করি। কাজেই এই আস্থা ও বিশ্বাসটাই হচ্ছে আমার একমাত্র সম্বল। আর এই সম্বল নিয়েই আমি চলি। এ জন্যই আমি কাউকে পরোয়া করি না।’
তিনি দৃঢ় কন্ঠে বলেন, ‘যতক্ষণ আমার দেশবাসী আমার পাশে আছে ততক্ষণ আমি কাউকে পরোয়া করি না।’
প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা আজ আজ দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশনের সমাপণী ভাষণে এ কথা বলেন। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপত্বি করেন।
প্রধানমন্ত্রী বলেন, আমরা দেশের মানুষের কল্যাণে কাজ করি। যে কাজগুলো আমরা করেছি তার সুফলটা দেশবাসী পাচ্ছে, সেটাকে স্বীকার করেন। কিন্তু প্রত্যেকটা কাজকে যদি প্রশ্নবিদ্ধ করার উদ্দেশ্যে (চেষ্টা) করা হয়, হ্যাঁ তাতে কি করতে পারেন, জনগণের কাছ থেকে তো আমাকে দূরে সরাতে পারবেন না।
প্রধানমন্ত্রী বলেন, ‘হ্যাঁ আমি জানি, আমার বাবার সঙ্গেও একই জিনিস হয়েছে। যতগুলো কাজ তিনি করে গেছেন মাত্র সাড়ে তিন বছরের মধ্যে- সংবিধান দেওয়া থেকে শুরু করে এমন কোন সেক্টর নাই যার ভিত্তিটা তিনি তৈরি করে দেন নাই। তারপরও তাঁর সমালোচনা, তার বিরুদ্ধে নানা কথা লেখা, অনেক কিছু করে তাকে জনগণ থেকে বিচ্ছিন্ন করার চেষ্টা করা হয়েছে। যখন পারেনি তখন তাকে হত্যা করা হয়েছে।
শেখ হাসিনা বলেন, আমাকেও হত্যার জন্য বার বার চেষ্টাই করা হয়েছে। কিন্তু আমি বেঁচে গেছি সেটাও আমার জনগণ এবং দলের নেতাকর্মীরা সব সময় আমাকে ঘিরে রেখেছে। নিজেরা জীবন দিয়ে আমার জীবন বাঁচিয়েছে। আমি এখন জনগণের জন্যই কাজ করে যেতে চাচ্ছি এবং কাজ করে যাচ্ছি।
প্রধানমন্ত্রী বলেন, তাঁর সরকার বিগত ১৫ বছরে যে পরিমাণ কাজ করেছে অন্যরা ২৯ বছরেও সে কাজ করতে পারে নাই। পারবেনও না কারণ প্রকল্প দিয়েইতো আগে টাকা খাওয়া। আর আমরা প্রকল্প শেষ করেই ছাড়ি, টাকা খাওয়ার কোন সুযোগ নাই। এটা হলো বাস্তবতা।
এ সময় পদ্মা সেতু নির্মাণের শুরুতে ভুয়া দুর্নীতির অভিযোগে বিশ্ব ব্যাংকের অর্থ প্রত্যাহার করে নেওয়ার প্রসঙ্গ টেনে তিনি বলেন, তাদের অভিযোগের বিরুদ্ধে তিনি চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিলেন যে, এখানে কোন দুর্নীতি হয়নি এবং বিশ্বব্যাংকও দুর্নীতির অভিযোগ প্রমাণ করতে পারেনি।
তিনি এ সময় দেশে বিভিন্ন মেগাপ্রকল্প বাস্তবায়নে অন্য দেশের তুলনায় অপেক্ষাকৃত অধিক অর্থ ব্যয় সংক্রান্ত বিরোধী দলীয় নেতার বক্তব্যের প্রতি ইঙ্গিত করে বলেন, আমাদের এটা ব-দ্বীপ। এখানকার ভূমি নরম থাকায় যে কোন অবকাঠামোগত প্রকল্প গ্রহণে অধিক অর্থ ব্যয় হয়।
কিছু জিনিষ যে আপনারা তৈরী করে (অতীতের রেখে গেছেন). সেই জিয়াউর রহমানের আমল থেকে একটি কালচার তৈরী করে রেখে গেছেন, সেটাতো একটু আছে, সেখান থেকে আমরা উত্তরনের চেষ্টা করছি, বলেন তিনি।

এই বিভাগের সব খবর

চান্দগাঁওয়ে ডোবা থেকে নিখোঁজ শিশুর লাশ উদ্ধার

চট্টগ্রামের চান্দগাঁও থানা এলাকায় নুরন্নবী হাউজিং সোসাইটির পেছনের ডোবা থেকে এক শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ মঙ্গলবার (২৮ মে) বিকাল ৪টায় ওই শিশুর...

চট্টগ্রাম বন্দরের বহিনোঙরে আটকে যাওয়া জাহাজ উদ্ধার

বহির্নোঙর থেকে চট্টগ্রাম বন্দরের মূল জেটিতে ফেরার পথে বোট ক্লাবের কাছে বন্দর চ্যানেলে একটি জাহাজ আটকে যাওয়া জাহাজটি উদ্ধার করা হয়েছে। জাহাজটি বিকেল মঙ্গলবার বিকেল...

ঢাকা ও চট্টগ্রাম বিভাগে প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া স্থগিত

তৃতীয় ধাপে ঢাকা ও চট্টগ্রাম বিভাগে প্রশ্ন ফাঁসের অভিযোগ ওঠায় ৪৬ হাজার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগের কার্যক্রম স্থগিতের আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (২৮ মে) বিচারপতি...

সর্বশেষ

চান্দগাঁওয়ে ডোবা থেকে নিখোঁজ শিশুর লাশ উদ্ধার

চট্টগ্রামের চান্দগাঁও থানা এলাকায় নুরন্নবী হাউজিং সোসাইটির পেছনের ডোবা...

চট্টগ্রাম বন্দরের বহিনোঙরে আটকে যাওয়া জাহাজ উদ্ধার

বহির্নোঙর থেকে চট্টগ্রাম বন্দরের মূল জেটিতে ফেরার পথে বোট...

ঢাকা ও চট্টগ্রাম বিভাগে প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া স্থগিত

তৃতীয় ধাপে ঢাকা ও চট্টগ্রাম বিভাগে প্রশ্ন ফাঁসের অভিযোগ...

হাটহাজারী উপজেলার মির্জাপুর ইউনিয়ন পরিষদের নতুন বছরের বাজেট ঘোষণা

হাটহাজারী উপজেলার ৩নং মির্জাপুর ইউনিয়ন পরিষদের ২০২৪-২০২৫ ইংরেজী অর্থ...

বিএনপি নিজেদের অপরাধ ঢাকতে অপপ্রচার করছে : ওবায়দুল কাদের

বিএনপি নিজেদের অপরাধ ঢাকতে অপপ্রচার করছে বলে জানিয়েছেন আওয়ামী...

বিদেশি ঋণে রোহিঙ্গাদের জন্য বড় দুই প্রকল্পের অনুমোদন

মিয়ানমার থেকে বলপূর্বক বাস্তুচ্যুত হয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের...