গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। রেজি নং – ১৬৯

ক্যানসারে আক্রান্ত ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন

আন্তর্জাতিক ডেস্ক

ব্রিটিশ রাজবধূ প্রিন্সেস অব ওয়েলস কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত হয়েছেন। সম্প্রতি এক ভিডিও বার্তায় তিনি নিজেই এ বিষয়টি নিশ্চিত করেছেন। প্রিন্সেস অব ওয়েলস জানিয়েছেন, ক্যানসার শনাক্তের পর তার প্রাথমিক পর্যায়ের চিকিৎসা চলছে। বিবিসির এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

তিনি ওই ভিডিওতে বেশ ইতিবাচক বার্তাই দিয়েছেন। তিনি বলেছেন, আমি বেশ ভালো আছি এবং প্রতিটা দিন আমি একটু একটু করে আরও দৃঢ় হচ্ছি।

তার ক্যানসারে আক্রান্তের বিষয়ে বিস্তারিত তথ্য না জানালেও কেনসিংটন প্যালেস বলছে, তারা এ বিষয়ে আত্মবিশ্বাসী যে, প্রিন্সেস অব ওয়েলস পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন।

ভিডিও বার্তায় কেট মিডলটন ব্যাখ্যা করেছেন যে, গত জানুয়ারিতে তার পেটে একটি অস্ত্রোপচার করা হয়। সে সময়ও তারা জানতে পারেননি যে সেখানে ক্যানসারের উপস্থিতি রয়েছে।

তবে ওই অস্ত্রোপচারের পর বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষার পর ক্যানসারের উপস্থিতি শনাক্ত হয়। তিনি বলেন, ক্যানসার শনাক্তের পরেই আমার মেডিক্যাল টিম আমাকে পরামর্শ দিয়েছিল যে, প্রতিরোধমূলক কেমোথেরাপি শুরু করা উচিত এবং আমি এখন সেই চিকিৎসার প্রাথমিক পর্যায়ে আছি।

ফেব্রুয়ারির শেষের দিকে তার কেমোথেরাপি শুরু হয়। কেনসিংটন প্যালেস জানিয়েছে, প্রিন্সেস অব ওয়েলসের চিকিৎসা বিষয়ক কোনো ব্যক্তিগত তথ্য প্রচার করা হবে না। এমনকি তিনি কি ধরনের ক্যানসারে আক্রান্ত সে বিষয়েও কোনো তথ্য জানানো হয়নি।

৪২ বছর বয়সী কেট মিডলটন বলেন, তিনি ক্যানসারে আক্রান্ত লোকজনের কথা ভাবছেন। তিনি বলেন, এই রোগে আক্রান্ত প্রত্যেকের জন্য সেটা যে ধরনেরই হোক না কেন, আপনাদের জন্য আমার বার্তা, দয়া করে বিশ্বাস বা আশা হারাবেন না। আপনি একা নন।

এই বিভাগের সব খবর

সন্দ্বীপের যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি চট্টগ্রাম হতে গ্রেফতার

সন্দ্বীপ থানা পুলিশ ও র‌্যাবের সহায়তায় মোহাম্মদ হোসেন(২০) নামে সন্দ্বীপের যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি চট্টগ্রাম হতে গ্রেফতার করা হয়েছে। আটককৃত আসামীর পিতা-মৃত রফিকুল ইসলাম,...

কর্ণফুলীতে দুর্ঘটনায় দুমড়ে-মুচড়ে গেল গাড়ি

কর্ণফুলীর বড়উঠান এলাকায় একটি নোহা গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে সড়ক থেকে ইউটার্ন ডিভাইডারের উপর আঁচড়ে পড়ে সামনের অংশ ভেঙে দুমড়ে-মুচড়ে গেছে। এতে গাড়ির ড্রাইভার ও...

সন্দ্বীপে মুছাপুর ইউনিযনে জায়গা-জমির দ্বন্দ্বে পিষ্ট একটি পরিবার

সন্দ্বীপ উপজেলার মুছাপুর ইউনিয়নের ০৩ নং ওয়ার্ডস্থ দরবখার বাড়ীর নুরুল আলম গং ও নাছিমা বেগম গংদের মধ্যে মৌরশী সম্পত্তি ও ক্রয়কৃত সম্পত্তি নিয়ে চলে...

সর্বশেষ

সন্দ্বীপের যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি চট্টগ্রাম হতে গ্রেফতার

সন্দ্বীপ থানা পুলিশ ও র‌্যাবের সহায়তায় মোহাম্মদ হোসেন(২০) নামে...

কর্ণফুলীতে দুর্ঘটনায় দুমড়ে-মুচড়ে গেল গাড়ি

কর্ণফুলীর বড়উঠান এলাকায় একটি নোহা গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে সড়ক...

সন্দ্বীপে মুছাপুর ইউনিযনে জায়গা-জমির দ্বন্দ্বে পিষ্ট একটি পরিবার

সন্দ্বীপ উপজেলার মুছাপুর ইউনিয়নের ০৩ নং ওয়ার্ডস্থ দরবখার বাড়ীর...

কিডনি রোগী কল্যাণ সংস্থাকে পিএইচপি ফ্যামিলির ৫ লক্ষ টাকা অনুদান

পবিত্র মাহে রমজান উপলক্ষে পিএইচপি পরিবারের পক্ষ থেকে কিডনি...

হিউম্যান২৪ এর উদ্যোগে সন্দ্বীপের শিক্ষার্থীদের জন্য ফ্রি যাত্রী সেবা শুরু

দ্বীপ উপজেলা সন্দ্বীপের শিক্ষার্থীদের জন্য সেচ্ছাসেবী সংগঠন ’হিউম্যান২৪’ এর...

হযরত সৈয়দ গোলামুর রহমান বাবা ভাণ্ডারী(কঃ)এর এর পবিত্র চাহরম শরিফ অনুষ্ঠিত

যরত সৈয়দ গোলামুর রহমান বাবা ভাণ্ডারী(কঃ)এর উরস শরিফ মহান...