গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। রেজি নং – ১৬৯

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের ক্যান্সার হাসপাতাল

ডা. সৈয়দ আবু তাহেরের ১ কোটি ২০ লক্ষ টাকা অনুদান

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের ক্যান্সার হাসপাতাল বাস্তবায়ন কমিটির চেয়ারম্যান, একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক, দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক বলেছেন, চট্টগ্রামের মানুষের বহুল প্রত্যাশার ক্যান্সার হাসপাতাল চালু হওয়া এখন সময়ের ব্যাপার মাত্র। আগামী মাসেই জনগণের এই হাসপাতালে চট্টগ্রামের ক্যান্সার আক্রান্ত মানুষগুলোর চিকিৎসা কার্যক্রম শুরু হবে। চট্টগ্রামের সর্বস্তরের মানুষের সহায়তা যেভাবে এই হাসপাতালটি পেয়েছে ভবিষ্যতের জন্য তা উদাহরণ হয়ে থাকবে।

তিনি গতকাল বুধবার ক্যান্সার হাসপাতালের শিশু হেমাটোলজি ও অনকোলজি বিভাগের জন্য ১ কোটি ২০ লক্ষ টাকা অনুদান গ্রহণকালে এসব কথা বলেন। ইউএসটিসির প্যাথলজি বিভাগের সাবেক শিক্ষক প্রফেসর ডা. সৈয়দ আবু তাহের গতকাল সকালে চমাশিহা ক্যান্সার ইনস্টিটিউট অ্যান্ড রিসার্চ সেন্টারের জন্য ব্যক্তিগত তহবিল থেকে এই অর্থ প্রদান করেন। প্রফেসর ডা. সৈয়দ আবু তাহেরের নাসিরাবাদস্থ বাসভবনে এক অনুষ্ঠানের মাধ্যমে এই চেক গ্রহণ করা হয়।

অনুদানের চেক গ্রহণ করে ক্যান্সার হাসপাতাল বাস্তবায়ন কমিটির চেয়ারম্যান এম এ মালেক নিজের ব্যক্তিগত তহবিল থেকে বড় অংকের এই টাকা প্রদান করায় প্রফেসর ডা. সৈয়দ আবু তাহেরকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। তিনি বলেন, চট্টগ্রামের ক্যান্সার রোগীরা বড় কষ্টে আছেন। চট্টগ্রামের কোথাও পূর্ণাঙ্গ ক্যান্সার চিকিৎসা নেই। বৃহত্তর চট্টগ্রামের দুই কোটিরও বেশি মানুষের ভরসার প্রতিষ্ঠান হয়ে উঠা মা ও শিশু হাসপাতাল এখানে ক্যান্সার হাসপাতাল প্রতিষ্ঠার যে উদ্যোগ নিয়েছে তা চট্টগ্রামের মানুষের জন্য বড় আশীর্বাদ হয়ে দেখা দেবে। আগামী মাসে এই হাসপাতাল চালু হলে চট্টগ্রামের ক্যান্সার আক্রান্তদের শুধু দুর্ভোগই কমবে না, একই সাথে রেডিওথেরাপিসহ পূর্ণাঙ্গ চিকিৎসা সুবিধাও নিশ্চিত হবে। তিনি ইতোমধ্যে ক্যান্সার চিকিৎসার বিভিন্ন মেশিনসহ সকল মেডিকেল ইকুইপমেন্ট হাসপাতালে এসে পৌঁছেছে এবং এগুলো ইনস্টেলেশনও প্রায় শেষ পর্যায়ে বলে উল্লেখ করে বলেন, এই মুহূর্তে আপনার এই অনুদান ক্যান্সার হাসপাতালের জন্য খুবই গুরুত্বপূর্ণ, যা আমাদের কাজকে আরো তরান্বিত করবে। তিনি দাতা ও তার পরিবারের সদস্যগণকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

১ কোটি ২০ লাখ প্রদানকারী প্রফেসর ডা. সৈয়দ আবু তাহের বলেন, মাত্র কয়েকদিন পূর্বে তার প্রিয়তমা স্ত্রী খালেদা তাহের মৃত্যুবরণ করেন। তার স্ত্রীর আত্মার মাগফেরাত কামনায় এবং তার স্মৃতি রক্ষার্থে তিনি চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের খালেদা তাহের মেমোরিয়াল শিশু হেমাটোলজি ও অনকোলজি বিভাগের জন্য এই অনুদান প্রদান করেছেন। তিনি তাকে এই সুযোগ করে দেয়ার জন্য ক্যান্সার হাসপাতাল বাস্তবায়ন কমিটি ও চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল পরিবারের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। তিনি তার প্রয়াত স্ত্রী মরহুমা খালেদা তাহেরের আত্মার মাগফেরাত কামনা করার জন্য সকলের প্রতি অনুরোধ জানান।

অনুষ্ঠানে বক্তব্য দেন, হাসপাতালের কার্যনির্বাহী কমিটির ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট সৈয়দ মোহাম্মদ মোরশেদ হোসেন, জেনারেল সেক্রেটারী মোহাম্মদ রেজাউল করিম আজাদ, ভাইস প্রেসিডেন্ট আবদুল মান্নান রানা, জয়েন্ট জেনারেল সেক্রেটারী ডা. কামরুন নাহার দস্তগীর, দাতার পরিবারের পক্ষ থেকে বক্তব্য দেন, লায়ন সৈয়দ রফিকুল আনোয়ার ও ইউসিবিএল’র সাবেক এডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর গাজী সালাউদ্দিন। অনুষ্ঠানে দৈনিক আজাদীর চিফ রিপোর্টার হাসান আকবর, হাসপাতালের কার্যনির্বাহী কমিটির ডোনার সদস্য মো. শহীদ উল্লাহ, কার্যনির্বাহী কমিটির সদস্য ডা. ফজল করিম বাবুল, মো. হারুন ইউসুফ, এ এস এম আবু জাফর, উপ–পরিচালক (প্রশাসন) মোহাম্মদ মোশাররফ হোসাইন, অনকোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. শেফাতুজ্জাহান, শিশু হেমাটোলজি ও অনকোলজি বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. ইন্দিরা চৌধুরী, প্রশাসনিক কর্মকর্তা আকতার হোসেন, দাতার পরিবারের সাইদা বানু, সানজিদা বানু, শাহিদা বানু, ফরিদা বানু, মুর্শিদা বানু, ওয়াহিদা বানু, জোবায়দা বানু, ফাহমিদা বানু, ইমদাদ হায়দার, ইরফান হায়দার, মোবিন হায়দার, আতিক হায়দার প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের সব খবর

ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত: অনুসন্ধান চলছে

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী একটি হেলিকপ্টার খারাপ আবহাওয়ার মধ্যে রোববার ‘দুর্ঘটনার’ কবলে পড়েছে বলে দেশটির রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম জানিয়েছে। তারা আরো জানায়, অনুসন্ধান...

পররাষ্ট্রমন্ত্রীর সাথে মিয়ানমারের বিদায়ী রাষ্ট্রদূতের সাক্ষাত

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সাথে মিয়ানমারের বিদায়ী রাষ্ট্রদূত অং কিও মো আজ সাক্ষাত করেছেন। আজ পররাষ্ট্র মন্ত্রণালয়ে এই সাক্ষাত অনুষ্ঠিত হয়। রোহিঙ্গাদের পূর্ণ নাগরিক অধিকারসহ...

বিএনপি নেতারা মানসিক ট্রমায় ভুগছেন : ওবায়দুল কাদের

বিএনপি নেতারা মানসিক ট্রমায় ভুগছে, সে কারণে আবোল তাবল বলছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল...

সর্বশেষ

ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত: অনুসন্ধান চলছে

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী একটি হেলিকপ্টার খারাপ আবহাওয়ার...

পররাষ্ট্রমন্ত্রীর সাথে মিয়ানমারের বিদায়ী রাষ্ট্রদূতের সাক্ষাত

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সাথে মিয়ানমারের বিদায়ী রাষ্ট্রদূত অং...

বিএনপি নেতারা মানসিক ট্রমায় ভুগছেন : ওবায়দুল কাদের

বিএনপি নেতারা মানসিক ট্রমায় ভুগছে, সে কারণে আবোল তাবল...

অক্টোবরে মহানগর আওয়ামী লীগের সম্মেলন

চট্টগ্রাম মহানগরে আওয়ামী লীগের ইউনিট, ওয়ার্ড ও থানা কমিটির...

চুয়েটের সাথে তিনটি সংস্থার সমঝোতা স্মারক

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)- এর সাথে সিগনাল...