গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। রেজি নং – ১৬৯

অমর একুশে বইমেলায় চট্টগ্রাম প্রেস ক্লাবের স্টল উদ্বোধন

চট্টগ্রামে অমর একুশে বইমেলায় চট্টগ্রাম প্রেস ক্লাবের স্টল উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেছেন, বই মেলা আমাদের ইতিহাস ঐতিহ্যের অংশ। সকলের সম্মিলনে এ আয়োজন উৎসবে পরিণত হয়েছে। চট্টগ্রামের বইমেলা এখন সকলের মিলন মেলা। সকল বয়সি মানুষের উপস্থিতিতে এ সৃজনশীল আয়োজন প্রতিবছর ব্যাপকতা লাভ করছে।
বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নগরের এম এ আজিজ স্টেডিয়াম-সংলগ্ন জিমনেশিয়াম মাঠে চট্টগ্রাম প্রেস ক্লাবের স্টল উদ্বোধন করেন একুশে পদকে ভূষিত সাংবাদিক এম এ মালেক ও আবুল মোমেন এবং বাংলা একাডেমি পদকে ভূষিত লেখক-সাংবাদিক বিশ্বজিৎ চৌধুরী ও রাশেদ রউফ।
তারা বলেন, বইমেলায় চট্টগ্রাম প্রেস ক্লাবের অংশ গ্রহণ একটি নতুন উদ্যোগ। এ উদ্যোগের মধ্যদিয়ে প্রেস ক্লাবের সাথে সাধারণ মানুষের একটি মৈত্রীময় সম্পর্ক রচিত হবে। সাংবাদিকদের লেখা বিভিন্ন বইয়ের প্রচার ও প্রচারে এই স্টলের বিশেষ গুরুত্ব রয়েছে।
চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি সালাহ্‌উদ্দিন মো. রেজার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিকের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চ সম্পাদক সৈয়দ ওমর ফারুক, লেখক ও সাংবাদিক ওময় কায়সার, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি তপন চক্রবর্তী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, অমর একুশে বইমেলা চট্টগ্রামের আহ্বায়ক ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু।
স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেস ক্লাবের গ্রন্থাগার সম্পাদক আহমেদ কুতুব।
সভাপতির বক্তব্যে সালাহ্উদ্দিন মো. রেজা বলেন, চট্টগ্রাম প্রেস ক্লাব ব্যবস্থাপনা কমিটি ইতোমধ্যে নানা পরিকল্পনা গ্রহণ করেছে। এসব পরিকল্পনা বাস্তবায়নে নেয়া হয়েছে নানা উদ্যোগ। তারই ধারাবাহিকতায় অমর একুশে বইমেলায় স্টল উদ্বোধন। এ উদ্যোগ আগামীতেও অব্যাহত থাকবে।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি চৌধুরী ফরিদ, সহ-সভাপতি মনজুর কাদের মনজু, অর্থ সম্পাদক রাশেদ মাহমুদ, ক্রীড়া সম্পাদক এম. সরওয়ারুল আলম সোহেল, সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক আল রাহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক খোরশেদুল আলম শামীম, কার্যকরী সসদ্য জসীম চৌধুরী সবুজ ও মঞ্জুরুল আলম মঞ্জু।
চট্টগ্রাম সিটি করপোরেশনের উদ্যোগে ৮ ফেব্রুয়ারি শুরু হওয়া অমর একুশে বইমেলা ২১ দিন ধরে চলবে। এবারের মেলায় অংশ নিয়েছে ১০৮টি প্রকাশনা সংস্থা।

এই বিভাগের সব খবর

ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত: অনুসন্ধান চলছে

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী একটি হেলিকপ্টার খারাপ আবহাওয়ার মধ্যে রোববার ‘দুর্ঘটনার’ কবলে পড়েছে বলে দেশটির রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম জানিয়েছে। তারা আরো জানায়, অনুসন্ধান...

পররাষ্ট্রমন্ত্রীর সাথে মিয়ানমারের বিদায়ী রাষ্ট্রদূতের সাক্ষাত

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সাথে মিয়ানমারের বিদায়ী রাষ্ট্রদূত অং কিও মো আজ সাক্ষাত করেছেন। আজ পররাষ্ট্র মন্ত্রণালয়ে এই সাক্ষাত অনুষ্ঠিত হয়। রোহিঙ্গাদের পূর্ণ নাগরিক অধিকারসহ...

বিএনপি নেতারা মানসিক ট্রমায় ভুগছেন : ওবায়দুল কাদের

বিএনপি নেতারা মানসিক ট্রমায় ভুগছে, সে কারণে আবোল তাবল বলছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল...

সর্বশেষ

ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত: অনুসন্ধান চলছে

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী একটি হেলিকপ্টার খারাপ আবহাওয়ার...

পররাষ্ট্রমন্ত্রীর সাথে মিয়ানমারের বিদায়ী রাষ্ট্রদূতের সাক্ষাত

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সাথে মিয়ানমারের বিদায়ী রাষ্ট্রদূত অং...

বিএনপি নেতারা মানসিক ট্রমায় ভুগছেন : ওবায়দুল কাদের

বিএনপি নেতারা মানসিক ট্রমায় ভুগছে, সে কারণে আবোল তাবল...

অক্টোবরে মহানগর আওয়ামী লীগের সম্মেলন

চট্টগ্রাম মহানগরে আওয়ামী লীগের ইউনিট, ওয়ার্ড ও থানা কমিটির...

চুয়েটের সাথে তিনটি সংস্থার সমঝোতা স্মারক

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)- এর সাথে সিগনাল...