গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। রেজি নং – ১৬৯

বাংলাদেশে ঢুকে বিজিবির কাছে অস্ত্র সহ আত্মসমর্পণ করলো ১৪ মিয়ানমার সীমান্তরক্ষী

 ইতিপূর্বে ভারতে পালিয়ে গিয়ে মিয়ানমার জান্তা বাহিনী কয়েকবার আন্তর্জাতিক গণমাধ্যমের শিরোনাম হয়েছে।এবার জীবন বাঁচাতে বাংলাদেশে ঢুকে বর্ডার গার্ড অফ বাংলাদেশ (বিজিবি)র কাছে আত্মসমর্পন করেছে মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনীর (বিজিপি) ১৪ জনের একটি সশস্ত্র গ্রুপ। 

আজ ৪ ফেব্রুয়ারী রবিবার ভোর ছয়টার দিকে তাঁরা বাংলাদেশের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তে প্রবেশ করে বিজিবির কাছে আত্মসমর্পণ করেন বলে জানিয়েছে স্থানীয় সূত্র।

গত কয়েকদিন ধরেই রাখাইনে জান্তার সেনাদের সাথে তুমুল সংঘর্ষ চলছে বিদ্রোহীদের।জান্তা সরকার সেখানকার ইন্টারনেট,বিদ্যুৎ ব্যবস্থা বন্ধ করে দেওয়ায় আন্তর্জাতিক গণমাধ্যমের চেষ্টা সত্ত্বেও রাখাইনের সঠিক খবর পাওয়া সম্ভব হচ্ছিলোনা।তবে বাংলাদেশ থেকে গুলি,বোমা ও মর্টারের ভীতিকর শব্দ শোনা যাচ্ছিলো।যা এটি নিশ্চিত করছিলো,রাখাইনে ব্যাপক সংঘর্ষ চলছে।

আজ মিয়ানমার সীমান্তরক্ষীদের সশস্ত্র ১৪ জনের দলের আত্মসমর্পন নিয়ে যদিও বিজিবি’র পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কোন তথ্য এখনো নিশ্চিত করা হয়নি।তবে স্থানীয় সূত্রে বিষয়টি নিশ্চিত করেছেন। স্থানীয় এক ইউপি চেয়ারম্যন বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন,ওপারে আসলে কি হচ্ছে তা সঠিক জানা সম্ভব হচ্ছেনা।কিন্তু মিয়ানমারের সীমান্তরক্ষীদের জীবন বাঁচাতে বাংলাদেশে ঢুকে সারেন্ডার করার ঘটনা বুঝিয়ে দিচ্ছে,জান্তা বাহিনী রাখাইনেও কোনঠাসা হয়ে গেছে।

নাম প্রকাশ না করার শর্তে এক বিজিবি সদস্য বলেন, শনিবার বিকাল থেকে মিয়ানমারের অভ্যন্তরে প্রচণ্ড গোলাগুলি হয়।সীমান্ত সুরক্ষা রাখতে বিজিবি কঠোর অবস্থান নেয়।এ অবস্থায় রোববার ভোরে বিনিউজ জিপির কিছু সশস্ত্র সদস্য বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে বিজিবির কাছে আত্মসমর্পণ করে। তাঁদের বিজিবির ক্যাম্পে আশ্রয় দেওয়া হয়েছে বলে জানান তিনি।তবে এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে পরে জানানো হবে বলে জানান তিনি।

এই বিভাগের সব খবর

পররাষ্ট্রমন্ত্রীর সাথে মিয়ানমারের বিদায়ী রাষ্ট্রদূতের সাক্ষাত

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সাথে মিয়ানমারের বিদায়ী রাষ্ট্রদূত অং কিও মো আজ সাক্ষাত করেছেন। আজ পররাষ্ট্র মন্ত্রণালয়ে এই সাক্ষাত অনুষ্ঠিত হয়। রোহিঙ্গাদের পূর্ণ নাগরিক অধিকারসহ...

বিএনপি নেতারা মানসিক ট্রমায় ভুগছেন : ওবায়দুল কাদের

বিএনপি নেতারা মানসিক ট্রমায় ভুগছে, সে কারণে আবোল তাবল বলছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল...

অক্টোবরে মহানগর আওয়ামী লীগের সম্মেলন

চট্টগ্রাম মহানগরে আওয়ামী লীগের ইউনিট, ওয়ার্ড ও থানা কমিটির সম্মেলন আগামী ৩১ জুলাইয়ের মধ্যে শেষ করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। যা শুরু হবে চলতি সপ্তাহ...

সর্বশেষ

পররাষ্ট্রমন্ত্রীর সাথে মিয়ানমারের বিদায়ী রাষ্ট্রদূতের সাক্ষাত

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সাথে মিয়ানমারের বিদায়ী রাষ্ট্রদূত অং...

বিএনপি নেতারা মানসিক ট্রমায় ভুগছেন : ওবায়দুল কাদের

বিএনপি নেতারা মানসিক ট্রমায় ভুগছে, সে কারণে আবোল তাবল...

অক্টোবরে মহানগর আওয়ামী লীগের সম্মেলন

চট্টগ্রাম মহানগরে আওয়ামী লীগের ইউনিট, ওয়ার্ড ও থানা কমিটির...

চুয়েটের সাথে তিনটি সংস্থার সমঝোতা স্মারক

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)- এর সাথে সিগনাল...

প্রবাসীর স্বর্ণ ছিনতাই, পুলিশের এসআইকে হাতেনাতে ধরল জনতা

চট্টগ্রামে পাঁচলাইশ থানাধীন টাইগার পাস এলাকায় স্বর্ণ ছিনিয়ে নিয়ে...