গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। রেজি নং – ১৬৯

বাংলাদেশে ঢুকে বিজিবির কাছে অস্ত্র সহ আত্মসমর্পণ করলো ১৪ মিয়ানমার সীমান্তরক্ষী

 ইতিপূর্বে ভারতে পালিয়ে গিয়ে মিয়ানমার জান্তা বাহিনী কয়েকবার আন্তর্জাতিক গণমাধ্যমের শিরোনাম হয়েছে।এবার জীবন বাঁচাতে বাংলাদেশে ঢুকে বর্ডার গার্ড অফ বাংলাদেশ (বিজিবি)র কাছে আত্মসমর্পন করেছে মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনীর (বিজিপি) ১৪ জনের একটি সশস্ত্র গ্রুপ। 

আজ ৪ ফেব্রুয়ারী রবিবার ভোর ছয়টার দিকে তাঁরা বাংলাদেশের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তে প্রবেশ করে বিজিবির কাছে আত্মসমর্পণ করেন বলে জানিয়েছে স্থানীয় সূত্র।

গত কয়েকদিন ধরেই রাখাইনে জান্তার সেনাদের সাথে তুমুল সংঘর্ষ চলছে বিদ্রোহীদের।জান্তা সরকার সেখানকার ইন্টারনেট,বিদ্যুৎ ব্যবস্থা বন্ধ করে দেওয়ায় আন্তর্জাতিক গণমাধ্যমের চেষ্টা সত্ত্বেও রাখাইনের সঠিক খবর পাওয়া সম্ভব হচ্ছিলোনা।তবে বাংলাদেশ থেকে গুলি,বোমা ও মর্টারের ভীতিকর শব্দ শোনা যাচ্ছিলো।যা এটি নিশ্চিত করছিলো,রাখাইনে ব্যাপক সংঘর্ষ চলছে।

আজ মিয়ানমার সীমান্তরক্ষীদের সশস্ত্র ১৪ জনের দলের আত্মসমর্পন নিয়ে যদিও বিজিবি’র পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কোন তথ্য এখনো নিশ্চিত করা হয়নি।তবে স্থানীয় সূত্রে বিষয়টি নিশ্চিত করেছেন। স্থানীয় এক ইউপি চেয়ারম্যন বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন,ওপারে আসলে কি হচ্ছে তা সঠিক জানা সম্ভব হচ্ছেনা।কিন্তু মিয়ানমারের সীমান্তরক্ষীদের জীবন বাঁচাতে বাংলাদেশে ঢুকে সারেন্ডার করার ঘটনা বুঝিয়ে দিচ্ছে,জান্তা বাহিনী রাখাইনেও কোনঠাসা হয়ে গেছে।

নাম প্রকাশ না করার শর্তে এক বিজিবি সদস্য বলেন, শনিবার বিকাল থেকে মিয়ানমারের অভ্যন্তরে প্রচণ্ড গোলাগুলি হয়।সীমান্ত সুরক্ষা রাখতে বিজিবি কঠোর অবস্থান নেয়।এ অবস্থায় রোববার ভোরে বিনিউজ জিপির কিছু সশস্ত্র সদস্য বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে বিজিবির কাছে আত্মসমর্পণ করে। তাঁদের বিজিবির ক্যাম্পে আশ্রয় দেওয়া হয়েছে বলে জানান তিনি।তবে এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে পরে জানানো হবে বলে জানান তিনি।

এই বিভাগের সব খবর

হংকং ব্যবসায়ীদের চট্টগ্রাম অঞ্চলে বিনিয়োগের আহবান

হংকং ট্রেড ডেভলপমেন্ট কাউন্সিলের সিনিয়র ইকোনমিস্ট গ্যারি এনজি চিটাগাং চেম্বার নেতৃবৃন্দের সাথে আজ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ চেম্বার কার্যালয়ে এক মতবিনিময় করেছেন। এ সময় চেম্বার...

থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাই প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিনের আমন্ত্রণে থাইল্যান্ডে ছয় দিনের সরকারি সফরে আজ ব্যাংকক পৌঁছালে তাঁকে লাল গালিচা উষ্ণ সংবর্ধনা দেওয়া হয়। প্রধানমন্ত্রী স্থানীয়...

মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের

উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপি’র স্বজনদের প্রার্থিতা প্রত্যাহারের ব্যাপারে দলের পক্ষ থেকে যে ঘোষণা আছে, তা অমান্য করলে সময় মতো ব্যবস্থা নেয়া হবে- বলে জানিয়েছেন আওয়ামী...

সর্বশেষ

হংকং ব্যবসায়ীদের চট্টগ্রাম অঞ্চলে বিনিয়োগের আহবান

হংকং ট্রেড ডেভলপমেন্ট কাউন্সিলের সিনিয়র ইকোনমিস্ট গ্যারি এনজি চিটাগাং...

থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাই প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিনের আমন্ত্রণে থাইল্যান্ডে...

মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের

উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপি’র স্বজনদের প্রার্থিতা প্রত্যাহারের ব্যাপারে দলের পক্ষ...

চট্টগ্রামে বেসরকারি স্বাস্থ্যকেন্দ্রে সেবা বন্ধ, রোগীদের ভোগান্তি

চট্টগ্রাম নগরের কাতালগঞ্জে বেসরকারি হাসপাতাল ইবনে সিনা ডায়াগনস্টিক ও...

ঢাকা ছেড়েছেন কাতারের আমির

কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি বাংলাদেশে...

বাংলাদেশ ও কাতারের মধ্যে ৫টি চুক্তি এবং ৫টি সমঝোতা স্মারক সই

বাংলাদেশ ও কাতার দুই দেশের মধ্যে পারস্পরিক সহযোগিতা জোরদার...