গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। রেজি নং – ১৬৯

গাজায় একদিনে ইসরায়েলের ৯ সেনা নিহত

গাজায় হামাসের সঙ্গে সর্বশেষ লড়াইয়ে তাদের ৯ সেনা নিহত হয়েছে বলে জানিয়েছে ইসরায়েল। হামাসের সঙ্গে তিন মাসের বেশি সময় ধরে চলা যুদ্ধে ২৪ ঘণ্টার হিসেবে এটি ইসরায়েলের অন্যতম সবচেয়ে বেশি সেনা সদস্যের মৃত্যুর ঘটনা। এই নিয়ে গাজা যুদ্ধে নিহত ইসরায়েলি সেনার সংখ্যা দাঁড়াল ১৮৭ জনে।

রয়টার্স জানায়, নিহতদের বেশিরভাগ ইসরায়েলি সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোরের সদস্য। তারা হামাসের টানেল নেটওয়ার্কের বিরুদ্ধে অভিযানরত ছিল।

জানা গেছে, সোমবার ইসরায়েলি সামরিক বাহিনী গাজার মধ্যাঞ্চলে আল-বুরেইজ এলাকার কারাখানাটি ঘুরে দেখাতে একদল সাংবাদিককে সেখানে নিয়ে গিয়েছিল।

এর আগে গাজার উত্তরাঞ্চল থেকে হামাসকে নির্মূল করা হয়েছে বলে শনিবার (৭ জানুয়ারি) ঘোষণা করেছিল ইসরায়েল। এরপর থেকে গাজার মধ্য ও দক্ষিণাঞ্চলে অভিযান জোরদার করেছে ইসরায়েলি বাহিনী।

মঙ্গলবার (৮ জানুয়ারি) টেলিভিশনে দেয়া এক ব্রিফিংয়ে ইসরায়েলের প্রধান সামরিক মুখপাত্র রিয়ার অ্যাডমিরাল দানিয়েল হাগারি জানান, সোমবার গাজার মধ্যাঞ্চলে ইসরায়েলি সেনারা হামাসের একটি অবকাঠামো ধ্বংস করছিল, এ সময় দুর্ঘটনাবশত এক বিস্ফোরণ ঘটে আর তাতে ছয় সেনা নিহত ও ১৪ জন আহত হন।

তিনি বলেন, গতকাল আমরা আল-বুরেইজে হামাসের বৃহত্তম রকেট ও অস্ত্র তৈরির কারখানা দেখিয়েছিলাম। ভূগর্ভস্থ ওই অস্ত্র কারখানাটি ধ্বংসের সময় শত্রুদের একটি লক্ষ্যস্থল শনাক্ত হয়, সেখানে ট্যাংক থেকে গোলাবর্ষণ করা হলে বিস্ফোরণ ঘটে।

তিনি আরো বলেন, ট্যাংকের গোলা নিকটবর্তী একটি বৈদ্যুতিক খুঁটিতে আঘাত হেনেছে আর তাতেই বিস্ফোরণটি ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

উল্লেখ্য, ফিলিস্তিনের স্বাস্থ্য কর্মকর্তাদের ভাষ্য অনুযায়ী, তিন মাসেরও বেশি সময় ধরে চলা ইসরায়েলি হামলায় গাজায় ২৩ হাজারেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে আর ভূখণ্ডটির ২৩ লাখ বাসিন্দার প্রায় সবাই বাস্তুচ্যুত হয়েছে।

এই বিভাগের সব খবর

হংকং ব্যবসায়ীদের চট্টগ্রাম অঞ্চলে বিনিয়োগের আহবান

হংকং ট্রেড ডেভলপমেন্ট কাউন্সিলের সিনিয়র ইকোনমিস্ট গ্যারি এনজি চিটাগাং চেম্বার নেতৃবৃন্দের সাথে আজ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ চেম্বার কার্যালয়ে এক মতবিনিময় করেছেন। এ সময় চেম্বার...

থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাই প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিনের আমন্ত্রণে থাইল্যান্ডে ছয় দিনের সরকারি সফরে আজ ব্যাংকক পৌঁছালে তাঁকে লাল গালিচা উষ্ণ সংবর্ধনা দেওয়া হয়। প্রধানমন্ত্রী স্থানীয়...

মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের

উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপি’র স্বজনদের প্রার্থিতা প্রত্যাহারের ব্যাপারে দলের পক্ষ থেকে যে ঘোষণা আছে, তা অমান্য করলে সময় মতো ব্যবস্থা নেয়া হবে- বলে জানিয়েছেন আওয়ামী...

সর্বশেষ

হংকং ব্যবসায়ীদের চট্টগ্রাম অঞ্চলে বিনিয়োগের আহবান

হংকং ট্রেড ডেভলপমেন্ট কাউন্সিলের সিনিয়র ইকোনমিস্ট গ্যারি এনজি চিটাগাং...

থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাই প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিনের আমন্ত্রণে থাইল্যান্ডে...

মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের

উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপি’র স্বজনদের প্রার্থিতা প্রত্যাহারের ব্যাপারে দলের পক্ষ...

চট্টগ্রামে বেসরকারি স্বাস্থ্যকেন্দ্রে সেবা বন্ধ, রোগীদের ভোগান্তি

চট্টগ্রাম নগরের কাতালগঞ্জে বেসরকারি হাসপাতাল ইবনে সিনা ডায়াগনস্টিক ও...

ঢাকা ছেড়েছেন কাতারের আমির

কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি বাংলাদেশে...

বাংলাদেশ ও কাতারের মধ্যে ৫টি চুক্তি এবং ৫টি সমঝোতা স্মারক সই

বাংলাদেশ ও কাতার দুই দেশের মধ্যে পারস্পরিক সহযোগিতা জোরদার...