বৃহস্পতিবার, ৪ জুলাই ২০২৪
spot_img

‘মানুষের সত্যিকারের বন্ধু বাবা’

নিজস্ব প্রতিবেদক

বাবা, দুই অক্ষরের শব্দটি যিনি ধারণ করেন তার কোনো নির্দিষ্ট দেশ বা গন্ডি নেই। যেকোনো মানুষের প্রথম আর সত্যিকারের বন্ধু বাবা। এমন ১১ জন বাবাকে সম্মাননা জানিয়েছে মাল্টিমিডিয়া প্লাটফর্ম বাংলাদেশ লাইভ ও মিডিয়াগ্রাফি। চট্টগ্রাম জেলা পরিষদের সহযোগিতায় গতকাল শনিবার বিকেলে রেডিসন ব্লু, চট্টগ্রামে ভুবনজয়ী বাবা সম্মাননা–২০২৪ অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায়, গীতিকার আসিফ ইকবাল প্রমুখ।

ভুবনজয়ী বাবা সম্মাননা–২০২৪ সম্মাননা পেয়েছেন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সুফি মোহাম্মদ মিজানুর রহমান, মোহাম্মদ ইউসুপ, কাজী আফতাবুর রহমান, মো. শাহ আলম, লেয়াকত আলী, কেশব দাশ, বিন্দু কুমার চাকমা, মো. আবুল হাশেম, জাফর আহমদ এবং আবুল হাশেম মিয়া।

অনুষ্ঠানে দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক বলেন, ২২ বছর বয়সে আমি পিতা হারিয়েছি। পিতা হারনোর যন্ত্রণা কত কষ্টের সেটা আমি বুঝি। যাদের বাবা বেঁচে আছেন তারা পরম ভাগ্যবান। মাত্র দুটি বর্ণের একটি শব্দ ‘বাবা’। এই ছোট শব্দের মধ্যে আকাশের মতো বিশাল ছায়া লুকিয়ে। আমাদের জন্য বাবাদের যে ত্যাগ–তিতিক্ষা তার ঋণ কোনোভাবেই পূরণ সম্ভব নয়। এই ৮৪ বছর বয়সেও বাবা আমার অহংকারের জায়গা। দৈনিক আজাদী প্রতিষ্ঠা করেছিলেন বাবা চট্টগ্রামের মানুষের কথা বলার জন্য। আমি সেই আজাদীকে সাথে নিয়ে পথ চলেছি। মানুষের পাশে থাকার শিক্ষা আমি বাবার কাছ থেকেই পেয়েছি।

সিএমপি কমিশনার কৃষ্ণপদ রায় বলেন, সন্তানের অর্জনের মধ্য দিয়ে বাবার ভুবন বিজয় হয়। আমরা প্রত্যেকেই চাই, আমাদের সন্তান ভালো মানুষ হোক।

জেলা পরিষদ চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম বলেন, আমার একজন বাবা ছিল, এখন আমি আমার সন্তানের বাবা। বাবা হওয়ার মতো গৌরব আর কিছুতে নেই। চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ বলেন, সন্তান যখন মানুষের মতো মানুষ হন তখন বাবাদের বুক গর্বে ভরে উঠে। তেমনি একজন বাবা হিসেবে আমার সন্তানদের সাফল্যে আমরা গর্বিত হই।

অনুষ্ঠানের শুরু ও শেষে বাবাদের নিবেদন করে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন হয়।

এই বিভাগের সব খবর

চট্টগ্রাম কাস্টমসের ২০২৩-২৪ অর্থবছরে সর্বোচ্চ রাজস্ব আয় ৬৮ হাজার ৮৬৬ কোটি টাকা

গত ২০২৩-২৪ অর্থবছরে চট্টগ্রাম কাস্টমস হাউস ৬৮ হাজার ৮৬৬ কোটি ৫৪ লাখ টাকার রাজস্ব আয় করেছে, যা এর আগের বছরের তুলনায় ১২.২৫ শতাংশ বেশি...

২০৩৫ সালের মধ্যে পরীক্ষামুলকভাবে হাইড্রোজেন জ্বালানি ব্যবহার সম্ভব হবে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, হাইড্রোজেন ও অ্যামোনিয়া থেকে বিদ্যুৎ উৎপাদনের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। আগামী ২০৩৫ সালের মধ্যে দেশে পরীক্ষামুলকভাবে হাইড্রোজেন জ্বালানি ব্যবহার সম্ভব...

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে দক্ষতাভিত্তিক জ্ঞানের দিকে বেশি নজর দিতে হবে : শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী বলেছেন, তত্ত্বীয় জ্ঞানের চেয়ে দক্ষতাভিত্তিক জ্ঞানের দিকে বেশি নজর দিতে হবে। শিক্ষার্থীদের সফ্ট স্কিল শেখাতে হবে। তাহলেই স্মার্ট সিটিজেন...

সর্বশেষ

চট্টগ্রাম কাস্টমসের ২০২৩-২৪ অর্থবছরে সর্বোচ্চ রাজস্ব আয় ৬৮ হাজার ৮৬৬ কোটি টাকা

গত ২০২৩-২৪ অর্থবছরে চট্টগ্রাম কাস্টমস হাউস ৬৮ হাজার ৮৬৬...

২০৩৫ সালের মধ্যে পরীক্ষামুলকভাবে হাইড্রোজেন জ্বালানি ব্যবহার সম্ভব হবে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, হাইড্রোজেন ও অ্যামোনিয়া থেকে বিদ্যুৎ...

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে দক্ষতাভিত্তিক জ্ঞানের দিকে বেশি নজর দিতে হবে : শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী বলেছেন, তত্ত্বীয় জ্ঞানের চেয়ে...

দুর্নীতি নিয়ে বিএনপির বক্তৃতাই বড় কৌতুক : পররাষ্ট্রমন্ত্রী

‘দুর্নীতি নিয়ে বিএনপির বক্তৃতাই সবচেয়ে বড় কৌতুক’ বলে মন্তব্য...

বিএনপি পরনির্ভর দলে পরিণত হয়েছে : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী...

সরকার স্বাস্থ্যসেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তাঁর সরকার স্বাস্থ্যসেবা জনগণের দোরগোড়ায়...