গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। রেজি নং – ১৬৯

ঈদগাঁও প্রেস ক্লাব সদস্যদের বেসিক জার্নালিজম ট্রেনিং সম্পন্ন

ঈদগাঁও প্রেস ক্লাবের সাংবাদিকদের অংশগ্রহণে বেসিক জার্নালিজম ট্রেনিং শেষ হয়েছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অঙ্গ প্রতিষ্ঠান প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) তিনদিন ব্যাপী এ প্রশিক্ষণের আয়োজন করে।
 জুম অনলাইনে অনুষ্ঠিত এ অনলাইন কোর্সে বিভিন্ন সেশন পরিচালনা করেন পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে, পিআইবির প্রশিক্ষক মোহাম্মদ শাহ আলম সৈকত, বৈশাখী টেলিভিশনের পরিকল্পনা পরামর্শক ও নিউইয়র্ক টাইমসের প্রদায়ক জুলফিকার আলি মাণিক, বাংলাভিশনের সিনিয়র বার্তা সম্পাদক রুহুল আমিন রুশদ, চ্যানেল আই এর সিনিয়র নিউজ এডিটর মীর মাশরুর জামান, পিআইবির প্রশিক্ষক পারভীন সুলতানা রাব্বী ও পিআইবির সহকারী প্রশিক্ষক জিলহাজ নিপুণ।
ঈদগাঁও প্রেস ক্লাব সভাপতি মোঃ রেজাউল করিম ও সাধারণ সম্পাদক শেফাইল উদ্দিনের ব্যবস্থাপনায় ট্রেনিংয়ে প্রেস ক্লাবের কর্মকর্তা ও সদস্যরা অংশ নেন।
প্রশ্নোত্তর পর্বে অংশ নেয় প্রেস ক্লাবের কর্মকর্তা এম শফিউল আলম আজাদ,  মো: রফিক উদ্দিন লিটন,এম, আবু হেনা সাগর, মিছবাহ উদ্দিন, ওসমান গনি ইলি, বজলুর রহমান, কাউসার উদ্দিন শরীফ সহ অনেকে।
প্রশিক্ষণে সংবাদ সূচনা ও তার উপাদান, ফিচার বা মানবিক আবেদনধর্মী প্রতিবেদন লিখন, রিপোর্টিংয়ের ধরন, অনুসন্ধানী সাংবাদিকতা, সংবাদের উৎস/ সূত্র সহ সাংবাদিকতার নানা কলা-কৌশল বিষয়ে ধারণা দেয়া হয়।

এই বিভাগের সব খবর

পররাষ্ট্রমন্ত্রীর সাথে মিয়ানমারের বিদায়ী রাষ্ট্রদূতের সাক্ষাত

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সাথে মিয়ানমারের বিদায়ী রাষ্ট্রদূত অং কিও মো আজ সাক্ষাত করেছেন। আজ পররাষ্ট্র মন্ত্রণালয়ে এই সাক্ষাত অনুষ্ঠিত হয়। রোহিঙ্গাদের পূর্ণ নাগরিক অধিকারসহ...

বিএনপি নেতারা মানসিক ট্রমায় ভুগছেন : ওবায়দুল কাদের

বিএনপি নেতারা মানসিক ট্রমায় ভুগছে, সে কারণে আবোল তাবল বলছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল...

অক্টোবরে মহানগর আওয়ামী লীগের সম্মেলন

চট্টগ্রাম মহানগরে আওয়ামী লীগের ইউনিট, ওয়ার্ড ও থানা কমিটির সম্মেলন আগামী ৩১ জুলাইয়ের মধ্যে শেষ করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। যা শুরু হবে চলতি সপ্তাহ...

সর্বশেষ

পররাষ্ট্রমন্ত্রীর সাথে মিয়ানমারের বিদায়ী রাষ্ট্রদূতের সাক্ষাত

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সাথে মিয়ানমারের বিদায়ী রাষ্ট্রদূত অং...

বিএনপি নেতারা মানসিক ট্রমায় ভুগছেন : ওবায়দুল কাদের

বিএনপি নেতারা মানসিক ট্রমায় ভুগছে, সে কারণে আবোল তাবল...

অক্টোবরে মহানগর আওয়ামী লীগের সম্মেলন

চট্টগ্রাম মহানগরে আওয়ামী লীগের ইউনিট, ওয়ার্ড ও থানা কমিটির...

চুয়েটের সাথে তিনটি সংস্থার সমঝোতা স্মারক

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)- এর সাথে সিগনাল...

প্রবাসীর স্বর্ণ ছিনতাই, পুলিশের এসআইকে হাতেনাতে ধরল জনতা

চট্টগ্রামে পাঁচলাইশ থানাধীন টাইগার পাস এলাকায় স্বর্ণ ছিনিয়ে নিয়ে...