গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। রেজি নং – ১৬৯

‘বোধনের বিজয় মুহূর্ত স্মরণ’

‘আগুনের পরশমনি ছোঁয়াও প্রাণে, এ জীবন পূণ্য করো দহন-দানে….’ শিল্পীদের সমবেত গান ও প্রদীপের আলোয় বিজয় মুহূর্ত উদযাপন করলো বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রাম।

শুক্রবার (১৫ ডিসেম্বর) সন্ধ্যায় নগরীর জামালখান মোড়ে আয়োজিত এ অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের গৌরবগাথা, স্বাধীনতার বর্ণাঢ্য ইতিহাস ও অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ গড়তে শিল্পীরা গান-কবিতা পরিবেশন করেন।

বোধন আবৃত্তি পরিষদের সাধারণ সম্পাদক এস এম আবদুল আজিজের সভাপতিত্বে অনুষ্ঠানে কথামালায় অংশ নেন পরিবেশবিদ ড. ইদ্রিস আলী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের সাবেক অধ্যাপক হোসাইন কবির, অধ্যাপক শুক্লা ইফতেখার, চারুকলা কলেজের সাবেক অধ্যক্ষ রীতা দত্ত, বোধন আবৃত্তি পরিষদের সহ-সভাপতি সুবর্ণা চৌধুরী।

এসময় বক্তারা বলেন, মুক্তিযুদ্ধের চেতনা প্রজন্ম থেকে প্রজন্মে ছড়িয়ে দিতে হবে। তাহলে প্রজন্মের মধ্যে দেশপ্রেম জাগ্রত হবে। কথামালা শেষে বোধনের আবৃত্তিশিল্পীদের পরিবেশনায় বৃন্দ আবৃত্তি ‘মিছিলের রাজপথ’ ও ‘দেশকে ভালবাসো’ পরিবেশিত হয়।

অনুষ্ঠানে একক আবৃত্তি পরিবেশনায় ছিলেন কংকন দাশ, জসীম উদ্দিন, সুচয়ন সেনগুপ্ত, ডেইজি চৌধুরী, লিমা চৌধুরী, দীপাশ্রী তালুকদার, সৌম্যজিৎ মিত্র, অংশু গুপ্ত, প্রজ্ঞা আচার্য, অন্তর্লীনা কর, বিদ্যা বড়ুয়া, অন্বেষা দাশ, অরিত্রা, প্রেক্ষা দাশ, প্রত্যুষ দাশ, শ্রাবণী ভৌমিক, অনুদ্বীপ নাথ, ফাতেমা তুজ জোহরা, একান্ত পাল, রাজস্বী চৌধুরী। কথা ও কবিতার ফাঁকে ফাঁকে জাগরণের গান পরিবেশন করে উদীচী শিল্পীগোষ্ঠী ও সৃজামি সাংস্কৃতিক অঙ্গণ।

পুরো আয়োজনের সঞ্চালনায় ছিলেন বোধনের প্রচার ও প্রকাশনা সম্পাদক বিপ্লব কুমার শীল।

এই বিভাগের সব খবর

পররাষ্ট্রমন্ত্রীর সাথে মিয়ানমারের বিদায়ী রাষ্ট্রদূতের সাক্ষাত

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সাথে মিয়ানমারের বিদায়ী রাষ্ট্রদূত অং কিও মো আজ সাক্ষাত করেছেন। আজ পররাষ্ট্র মন্ত্রণালয়ে এই সাক্ষাত অনুষ্ঠিত হয়। রোহিঙ্গাদের পূর্ণ নাগরিক অধিকারসহ...

বিএনপি নেতারা মানসিক ট্রমায় ভুগছেন : ওবায়দুল কাদের

বিএনপি নেতারা মানসিক ট্রমায় ভুগছে, সে কারণে আবোল তাবল বলছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল...

অক্টোবরে মহানগর আওয়ামী লীগের সম্মেলন

চট্টগ্রাম মহানগরে আওয়ামী লীগের ইউনিট, ওয়ার্ড ও থানা কমিটির সম্মেলন আগামী ৩১ জুলাইয়ের মধ্যে শেষ করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। যা শুরু হবে চলতি সপ্তাহ...

সর্বশেষ

পররাষ্ট্রমন্ত্রীর সাথে মিয়ানমারের বিদায়ী রাষ্ট্রদূতের সাক্ষাত

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সাথে মিয়ানমারের বিদায়ী রাষ্ট্রদূত অং...

বিএনপি নেতারা মানসিক ট্রমায় ভুগছেন : ওবায়দুল কাদের

বিএনপি নেতারা মানসিক ট্রমায় ভুগছে, সে কারণে আবোল তাবল...

অক্টোবরে মহানগর আওয়ামী লীগের সম্মেলন

চট্টগ্রাম মহানগরে আওয়ামী লীগের ইউনিট, ওয়ার্ড ও থানা কমিটির...

চুয়েটের সাথে তিনটি সংস্থার সমঝোতা স্মারক

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)- এর সাথে সিগনাল...

প্রবাসীর স্বর্ণ ছিনতাই, পুলিশের এসআইকে হাতেনাতে ধরল জনতা

চট্টগ্রামে পাঁচলাইশ থানাধীন টাইগার পাস এলাকায় স্বর্ণ ছিনিয়ে নিয়ে...