গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। রেজি নং – ১৬৯

২ ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় বাংলাদেশের

ক্রীড়া ডেস্ক

দুই ম্যাচ হাতে রেখেই জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ জয় নিশ্চিত করল বাংলাদেশ, সেই সাথে তৈরি করল হোয়াইটওয়াশের সুযোগ। চট্টগ্রামে সিরিজের তৃতীয় ম্যাচে আজ মঙ্গলবার জিম্বাবুয়ে অবশ্য কঠিন পরীক্ষা নিয়েছে বাংলাদেশের। রোমাঞ্চ ছড়ানো ম্যাচে বাংলাদেশ জিতেছে ৯ রানের ব্যবধানে।

১৬৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দ্রুতগতির শুরু পাচ্ছিল জিম্বাবুয়ে, তবে জয়লর্ড গাম্বি বিদায় নিতেই বিপর্যয়ের শুরু। এরপর একের পর এক উইকেট হারাতে থাকা সফরকারী দলটি কোণঠাসা হয়ে পড়ে বাংলাদেশের বোলারদের সামনে। তাদিওয়ানাশে মারুমানি ২৬ বলে ৩১ রান করে প্রতিরোধ গড়ার চেষ্টা করেও ব্যর্থ হন। ১০ বলে ২১ রানের ক্যামিও খেলেন জনাথন ক্যাম্পবেল। তবে এসবের কিছুই পরাজয় এড়াতে পারেনি।

শেষদিকে ফারাজ আকরামের ক্যামিওতে জিম্বাবুয়ে জয়ের স্বপ্ন দেখা শুরু করে। ব্লেসিং মুজারাবানির ক্যামিও-ও আশা দেখাচ্ছিল। তবে শেষপর্যন্ত ৯ রানের জয় নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ। ১৯ বলে ৩৪ রান করে আকরাম ও ৪ বলে ৯ রান করে মুজারাবানি অপরাজিত ছিলেন।

এর আগে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হারের সুবাদে আগে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। শুরু থেকেই রান করতে সংগ্রাম করতে হচ্ছিল টাইগারদের। চার দিয়ে ইনিংস শুরু করলেও লিটনও যেন আর বের হতে পারেননি খোলস থেকে। ১৫ বল মোকাবেলা করে ব্যক্তিগত ১২ রানের মাথায় উইকেট বিলিয়ে দেন উচ্চাভিলাষী ব্যাটিংয়ে। দলীয় ২২ রানে লিটনকে হারানোর পর দলীয় ২৯ রানে তার পথ ধরেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ৪ বলে ৬ রান করে শান্ত বিদায় নেওয়ার পরও দলের হাল ধরে রেখেছিলেন তানজিদ হাসান তামিম।

বিশ্বকাপ দলে জায়গা প্রায় পাকা করে ফেলা এই ব্যাটার ২২ বলে ২১ রান করে সাজঘরে ফেরেন ৯ম ওভারের শেষ বলে, স্কোরবোর্ডে রান তখন ৬০। চতুর্থ উইকেট জুটিতে দলের হাল ধরেন তাওহীদ হৃদয় ও জাকের আলী অনিক। তাদের ব্যাটে ভর করে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ।

তিনটি চার ও দুটি ছক্কায় ৩৮ বলে ৫৭ রান করে হৃদয় ফেরেন সাজঘরে, যা তার ক্যারিয়ারের প্রথম ফিফটি। তার আগে ৮৭ রানের জুটি গড়ে দলকে পথ দেখায় হৃদয় ও জাকেরের পার্টনারশিপ। জাকের অল্পের জন্য পাননি অর্ধশতকের দেখা। তিনিও তিনটি চার ও দুটি ছক্কায় ৩৪ বলে করেন ৪৪ রান। শেষদিকে মাহমুদউল্লাহ রিয়াদ ও রিশাদ হোসেনের ক্যামিওতে ১৬৫ রানের পুঁজি পায় বাংলাদেশ।

এই বিভাগের সব খবর

বিশ্ব উচ্চ রক্তচাপ দিবস পালন উপলক্ষে সমাজকল্যাণ মন্ত্রী ডা.দীপু মনির হাইপারটেনশন এ্যান্ড রিসার্চ সেন্টার, রংপুর পরিদর্শন

হাইপারটেনশন এ্যান্ড রিসার্চ সেন্টার রংপুর এর আয়োজনে বিশ্ব উচ্চ রক্তচাপ দিবস পালন উপলক্ষে আজ ১৯ মে হাইপারটেনশন এ্যান্ড রিসার্চ সেন্টার রংপুর পরিদর্শন ও আলোচনা...

ফটিকছড়িতে ছাতা মাথায় বিরামহীন প্রচারণা

আগামী ২১ মে ফটিকছড়ি উপজেলা পরিষদ নির্বাচন। ১৯ মে ছিল প্রচারণার শেষ দিন। বিরামহীন প্রচারণার শেষ দিনে ভোটারদের মন জয়ে সর্বোচ্চ প্রচেষ্টা চালায় প্রার্থীরা।...

চুয়েটে সর্বজনীন পেনশনে বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্তি প্রত্যাহারের দাবীতে মাঠে শিক্ষক-কর্মচারীরা

 চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) সর্বজনীন পেনশন হতে বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্তি অবিলম্বে প্রত্যাহার ও স্বতন্ত্র বেতন স্কেলসহ নানা দাবীতে মাঠে নেমেছে চুয়েট শিক্ষক সমিতি...

সর্বশেষ

ফটিকছড়িতে ছাতা মাথায় বিরামহীন প্রচারণা

আগামী ২১ মে ফটিকছড়ি উপজেলা পরিষদ নির্বাচন। ১৯ মে...

চুয়েটে সর্বজনীন পেনশনে বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্তি প্রত্যাহারের দাবীতে মাঠে শিক্ষক-কর্মচারীরা

 চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) সর্বজনীন পেনশন হতে...

রাউজানে বজ্রপাতে চারণভূমিতে কৃষকের দুটি গাভীর মৃত্যু

চট্টগ্রামের রাউজানে বজ্রপাতে এক কৃষকের দুটি উন্নতজাতের গাভীর মৃত্যু...

ফটিকছড়িতে বজ্রপাতে আহত যুবকের মৃত্যু

ফটিকছড়ির ভূজপুরে বজ্রপাতের আহত মুহাম্মদ শামসুল আলম(৩৫) নামের যুবক...

তরুণরাই স্মার্ট বাংলাদেশের অভিযাত্রার সূর্য সারথি : তথ্য ও সম্প্রচার সচিব

তথ্য ও সম্প্রচার সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার বলেছেন,...