গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। রেজি নং – ১৬৯

বাংলাদেশ বেতার ও টেলিভিশন বৌদ্ধ শিল্পী সংস্থা’র আত্মপ্রকাশ

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনের তালিকাভুক্ত বৌদ্ধ ধর্মাবলম্বী সকল সংগীত শিল্পী, সুরকার, সংগীত পরিচালক, যন্ত্রশিল্পী, নৃত্যশিল্পী, নৃত্য পরিচালক, নাট্য শিল্পী, নাট্যপরিচালক, আবৃত্তি শিল্পী, সংবাদ পাঠক, উপস্থাপক, গীতিকার, গ্রন্থনাকার দের সমন্বয়ে গঠিত হয় ‘বাংলাদেশ বেতার ও টেলিভিশন বৌদ্ধ শিল্পী সংস্থা’। ১ মে, বুধবার, সকাল ১০ টায় চট্টগ্রামের জামালখানস্থ বুড্ডিস্ট ফাউন্ডেশন মিলনায়তনে বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী ও সংগীত পরিচালক শাশ্বতী তালুকদারের সভাপতিত্বে ও সংগীত শিল্পী, সুরকার ও সংগীত পরিচালক তাপস কুমার বড়ুয়ার সঞ্চালনায় একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন প্রবীণ বাচিক শিল্পী স্বপন বড়ুয়া, নাট্যশিল্পী অধ্যাপক সনজীব বড়ুয়া, সংগীত পরিচালক ও শিল্পী ত্রিদিব কুসুম বড়ুয়া রানা, সংগীত শিল্পী শ্যামলী বড়ুয়া, পরিচালক ও শিল্পী প্রকাশ বড়ুয়া, যন্ত্রশিল্পী প্রিয়তোষ বড়ুয়া, সুরকার ও গীতিকার প্রকৌশলী অপু বড়ুয়া, অনুজিৎ বড়ুয়া লিমন, নিখিলেশ বড়ুয়া, সম্পদ বড়ুয়া, সংগীতশিল্পী সুমিত বড়ুয়া, প্রমেন বড়ুয়া, লালনব্রতী দিলীপ বড়ুয়া, দোলন চাঁপা বড়ুয়া, চন্দন বড়ুয়া, জয়া বড়ুয়া, প্রত্যয় বড়ুয়া অভি, জুসি বড়ুয়া, তন্বী বড়ুয়া, সুপর্ণা বড়ুয়া, আপন বড়ুয়া অভি, পাপড়ী মুৎসুদ্দি, ঋতু বড়ুয়া, সমাপ্তি বড়ুয়া প্রিয়া, সংগীত, নৃত্য শিল্পী প্রমা অবন্তী বড়ুয়া, অনন্য বড়ুয়া, স্বপন বড়ুয়া, প্রিয়াঙ্কা বড়ুয়া, গীতিকার রুমি বড়ুয়া চৌধুরী, সংবাদ পাঠক নিশিতা চৌধুরী নিপা, পাপড়ী বড়ুয়া, প্রত্যুষা বড়ুয়া, উপস্থাপক স্বপ্নীল বড়ুয়া ডানা ও চন্দ্রিমা বড়ুয়া।

সভায় বক্তারা এই সংগঠনের নবযাত্রাকে সময়োপযোগী পদক্ষেপ হিসেবে আখ্যায়িত করেন। সারা দেশে ও বিদেশে অবস্থানরত বৌদ্ধ ধর্মাবলম্বী সকল বেতার ও টেলিভিশনের তালিকাভুক্ত শিল্পীদের মধ্যে সৌভ্রাত্রিত্ব মূলক সম্পর্কের উন্নয়নে একটা দ্বারোদঘাটন হল। এই সংগঠনটি বৌদ্ধদের মাঝে শুদ্ধ ও সুস্থ সংস্কৃতি চর্চাকে আরো বেগবান করবে সেই সাথে তৃণমূল পর্যায়ের সংস্কৃতির বিভিন্ন ধারার শিক্ষার্থীদের প্রতিষ্ঠা লাভে সহায়ক ভূমিকা পালন করবে বলে সকলে আশাবাদ ব্যক্ত করেন।

সভায় প্রায় অর্ধশত বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনের বৌদ্ধ শিল্পীর উপস্থিতিতে, সকলের সন্মতিতে সংগঠনের কার্যক্রমকে বেগবান করার জন্য ২৫ সদস্য বিশিষ্ট আহব্বায়ক কমিটি গঠন করা হয়।

আহব্বায়ক-সংগীত পরিচালক ও শিল্পী শাশ্বতী তালুকদার, যুগ্ম আহব্বায়ক-সংগীত পরিচালক ও শিল্পী ত্রিদিব কুসুম বড়ুয়া রানা, যুগ্ম আহব্বায়ক-সংগীত পরিচালক ও শিল্পী প্রকাশ কান্তি বড়ুয়া, সদস্য সচিব- সংগীত পরিচালক ও শিল্পী তাপস কুমার বড়ুয়া, অর্থ সচিব- সংগীতশিল্পী সাগরিকা বড়ুয়া, সদস্য-গীতিকার ও নাট্যশিল্পী অধ্যাপক সনজীব বড়ুয়া, সংগীতশিল্পী দিলীপ বড়ুয়া, যন্ত্রশিল্পী প্রিয়তোষ বড়ুয়া, সংগীত শিল্পী শ্যামল মিত্র বড়ুয়া, সংগীত পরিচালক রনেশ্বর বড়ুয়া, গীতিকবি ও সংগীত পরিচালক প্রকৌ: অপু বড়ুয়া,সংগীত শিল্পী শ্যামলী বড়ুয়া, নৃত্যশিল্পী প্রমা অবন্তী বড়ুয়া, নৃত্যশিল্পী অনন্য বড়ুয়া, সংগীত পরিচালক ও শিল্পী সরন বড়ুয়া, সংগীতশিল্পী রতন কুমার বড়ুয়া, যন্ত্র ও সংগীত শিল্পী নিখিলেশ বড়ুয়া, সংগীত শিল্পী সুমন বড়ুয়া, সংগীত শিল্পী সুরঞ্জন মুৎসুদ্দি, সংগীত শিল্পী সুনীল বড়ুয়া, গীতিকবি রুমি বড়ুয়া চৌধুরী, সংগীত শিল্পী অর্পিতা বড়ুয়া, সংগীত শিল্পী জয়া বড়ুয়া, বাচিক শিল্পী পাপড়ী বড়ুয়া, বাচিকশিল্পী স্বপ্নীল বড়ুয়া ডানা।

এই বিভাগের সব খবর

ফটিকছড়িতে দুই প্রিজাইডিং অফিসারকে অব্যাহতি

ফটিকছড়িতে প্রার্থীর পক্ষে নির্বাচনি প্রচারণামূলক মতবিনিময় সভায় অংশগ্রহণ করায় দুই প্রিজাইডিং অফিসারকে অব্যাহতি দেওয়া হয়েছে। ১৭ মে উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার...

কানের লাল গালিচায় দ্যুতি ছড়ালেন ঐশ্বরিয়া

বিশ্ব চলচ্চিত্রজগতের সম্মানজনক আসর কান চলচ্চিত্র উৎসব। ফ্রান্সের দক্ষিণ-পূর্ব অঞ্চলের শহর কানে গেল ১৪ মে এ উৎসবটির ৭৭তম আসরের পর্দা উঠেছে। বরাবরের মতো এবারের...

পতেঙ্গায় নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে লরি, নিহত ১

চট্টগ্রাম নগরীর পতেঙ্গায় বিমান বন্দরের সড়কের মোড়ে বাটারফ্লাই সংলগ্ন পুকুরে একটি লরি নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়ে গেছে। এতে ১ জন পথচারী নিহত এবং আহত...

সর্বশেষ

ফটিকছড়িতে দুই প্রিজাইডিং অফিসারকে অব্যাহতি

ফটিকছড়িতে প্রার্থীর পক্ষে নির্বাচনি প্রচারণামূলক মতবিনিময় সভায় অংশগ্রহণ করায়...

কানের লাল গালিচায় দ্যুতি ছড়ালেন ঐশ্বরিয়া

বিশ্ব চলচ্চিত্রজগতের সম্মানজনক আসর কান চলচ্চিত্র উৎসব। ফ্রান্সের দক্ষিণ-পূর্ব...

পতেঙ্গায় নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে লরি, নিহত ১

চট্টগ্রাম নগরীর পতেঙ্গায় বিমান বন্দরের সড়কের মোড়ে বাটারফ্লাই সংলগ্ন...

ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দেশের জনগণকে...

বান্দরবানে কেএনএফ নারী শাখার প্রধান আটক

র‍্যাবের অভিযানে বান্দরবানে পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাসনাল...