গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। রেজি নং – ১৬৯

বায়েজিদ মডেল স্কুলের অনুষ্ঠানে ইয়াসমিন পারভীন তিবরীজি

শিক্ষার্থীদের মানবিক ও সৃজনশীল হিসেবে গড়ে তুলতে হবে

বায়েজিদ মডেল স্কুলের কৃতী শিক্ষার্থী সংবর্ধনা, বার্ষিক পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার ইয়াসমিন পারভীন তিবরীজি বলেছেন, শিক্ষার্থীদের পাঠ্যসূচির পাশাপশি সৃজনশীল কর্মকা-ের সঙ্গে সম্পৃক্ত করতে হবে। তত্ত্বীয় জ্ঞান অর্জনের সঙ্গে ব্যবহারিক শিক্ষাকে বেশি গুরুত্ব দিয়ে শিক্ষার্থীদের প্রায়োগিক শিক্ষার মানসিকতা তৈরি করতে হবে। তিনি বলেন, শিক্ষার্থীদের হতে হবে মানবিক। তাদের সৃজনশীল হিসেবে গড়ে তুলতে হবে।

বায়েজিদ মডেল স্কুলের প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ মোঃ মাজহারুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে ছিলেন চট্টগ্রাম বন্দরের সাবেক সদস্য (যুগ্মসচিব) মোঃ জাফর আলম, বিশেষ অতিথি ছিলেন দৈনিক আজাদীর সহযোগী সম্পাদক রাশেদ রউফ, চট্টগ্রাম সমাজসেবা অধিদপ্তরের বিভাগীয় পরিচালক অধ্যাপক কাজী নাজিমুল ইসলাম ও চট্টগ্রাম বিম্ববিদ্যালয় গণিত অ্যালামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক রেজাউল করিম স্বপন।

আবৃত্তিশিল্পী আয়েশা হক শিমুর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বৃহত্তর বায়েজিদ ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি মোহাম্মদ রফিকুল ইসলাম, বায়েজিদ আবাসিক কল্যাণ সমিতির সভাপতি মোঃ শফিউর রহমান, আইন শৃঙ্খলা রক্ষা কমিটির সহ-সভাপতি মোঃ আব্বাস উদ্দিন। অনুষ্ঠানে স্কুলের শিক্ষক, ছাত্রছাত্রী ও অভিভাবকবৃন্দসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

সাবেক যুগ্মসচিব মোঃ জাফর আলম গল্পে গল্পে শিক্ষার্থীদের মাতিয়ে রাখেন। তিনি বলেন, শুধু একা অগ্রসর হলে হবে না, পাশাপাশি অন্যকেও সঙ্গে নিয়ে এগোতে হবে। সবাইকে নিয়ে কাজ করতে পারার আনন্দ আলাদা।

অধ্যক্ষ মাজহারুল হক বলেন, বায়েজিদ মডেল স্কুলের শিক্ষার্থীদের সামনে আমরা একেকজন ব্যক্তিত্বকে হাজির করাই। তারা যেন এই ব্যক্তিত্বদের অনুসরণ করতে পারে। তিনি সুন্দর পাঠ্যক্রম পরিচালনায় সকলের সহযোগিতার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের অংশগ্রহণে মহান মুক্তিযুদ্ধ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে আবৃত্তি, সংগীত, নৃত্য ও গীতি-আলেখ্য পরিবেশিত হয়। প্রধান অতিথি ও উদ্বোধক কৃতী শিক্ষক ও কৃতী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন।

এই বিভাগের সব খবর

কেউ আমাকে জনগণ থেকে বিচ্ছিন্ন করতে পারবে না: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা আজ সংসদে বলেছেন, জনগণ থেকে কেউ তাঁকে বিচ্ছিন্ন করতে পারবেন না। আমার একটাই শক্তি হচ্ছে-জনগণ। তাদের শক্তি নিয়েই...

স্মার্ট বাংলাদেশের জন্য চাই স্মার্ট ডেটা : অর্থ প্রতিমন্ত্রী

অর্থ প্রতিমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান এমপি বলেছেন, স্মার্ট বাংলাদেশের জন্য স্মার্ট ডেটা প্রয়োজন। শুধু পর্যাপ্ত...

৬ জুন বাজেট ঘোষণা

আগামী ৬ জুন ২০২৪-২৫ অর্থবছরের বাজেট প্রস্তাব সংসদে পেশ করা হবে বলে আশা করা হচ্ছে। এদিন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী জাতীয় বাজেট উত্থাপন...

সর্বশেষ

কেউ আমাকে জনগণ থেকে বিচ্ছিন্ন করতে পারবে না: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা আজ সংসদে বলেছেন,...

স্মার্ট বাংলাদেশের জন্য চাই স্মার্ট ডেটা : অর্থ প্রতিমন্ত্রী

অর্থ প্রতিমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা...

৬ জুন বাজেট ঘোষণা

আগামী ৬ জুন ২০২৪-২৫ অর্থবছরের বাজেট প্রস্তাব সংসদে পেশ...

প্রধানমন্ত্রীর নিকট ‘বিএফডিসি রেডি টু কুক ফিশ’ ও মিল্কিং মেশিন হস্তান্তর

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মোঃ আব্দুর রহমান এমপি’র নেতৃত্বে...

আনারস প্রতীকে ভোট চাইলেন আবু তৈয়ব!

 সাবেক উপজেলা চেয়ারম্যন চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক...

বঙ্গবন্ধুর পরিবারের বিজ্ঞানমনস্কতার জন্য দেশ এগিয়ে যাচ্ছে :ড. হাছান মাহমুদ

আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক ও পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ...