গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। রেজি নং – ১৬৯

সকল নাগরিকের অংশগ্রহণে নির্বাচনকে অর্থবহ করা সম্ভব : মতবিনিময়ে মনজুর আলম

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলম বলেছেন, দেশের শান্তি, নাগরিক জীবনের স্বস্তি ও সুশাসন দেশের মানুষের প্রত্যাশা। ধ্বংস ও অস্থিরতা দেশের কোনো কল্যাণ বয়ে আনে না। বিশ্বে বর্তমান বাংলাদেশ একটি মডেল। এদেশটি উন্নয়নশীল একটি দেশ। এদেশের পররাষ্ট্রনীতি ‘সবার সাথে বন্ধুত্ব, কারোর সাথে বৈরীতা নয়’। এ নীতিতে আমরা সকল দেশের সহযোগীতায় সামনে এগুচ্ছি।

তিনি বলেন, জাতীয় সংস্কৃতি অটুট রেখে দেশের অর্থনীতি সমুন্নত রাখাই আমাদের সকলের প্রত্যাশা। আসন্ন জাতীয় সংসদ নির্বাচন দেশ ও জাতির জন্য খুবই গুরুত্বপূর্ণ।

আমরা সকল নাগরিক স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করার মাধ্যমেই তা অর্থবহ করা সম্ভব। তিনি দেশ ও জাতির স্বার্থে সকলকে ভোটাধিকার প্রয়োগের জন্য প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান। গতকাল সকাল ও বিকালে এইচ.এম ভবনে পর্যায়ক্রমে নগরীর লৌহজাত সামগ্রী ব্যবসায়ী, শিক্ষাবিদ ও কাওয়াল শিল্পীদের সাথে মতবিনিময়ে সাবেক মেয়র এ আহ্বান জানান।

হোছনে আরা মনজুর ওয়েলফেয়ার ট্রাস্টের উদ্যোগে অনুষ্ঠিত এ শুভেচ্ছা বিনিময়ে লৌহজাত সামগ্রী ব্যবসায়ীদের মধ্যে কামাল উদ্দিন, জয়নাল আবেদীন, জাকির আহম্মদ, মুনির আহমদ, মোহাম্মদ মুছা, ওসমান আলী, আবুল বসর, আমির আহমদ, জয়নাল আবেদীন, শিক্ষাবিদ মোহাম্মদ আলমগীর, বাদশা আলম, আবদুস সাত্তার মজুমদার, মৌসুমী দাস, জাকির হোসেন, উৎপল কান্তি শীল, কাওয়াল শিল্পী আবদুল মান্নান, আহমদ নবী, মোহাম্মদ ইদ্রিস, আবদুল মালেক, বেলাল আহম্মদ, মনছুর, বাবু শীল, সুকান্ত শীল, সুজিত শীলসহ অন্যরা মতামত ব্যক্ত করেন।

এদিনে সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলম জননেতা এম এ আজিজ, জহুর আহমদ চৌধুরী, এম এ মান্নান, এবিএম মহিউদ্দিন চৌধুরী, ইসহাক মিয়া ও ইউসুফ মিয়াসহ অলি–আউলিয়াদের মাজার জেয়ারত ও ফাতেহা পাঠ করেন। এ সময় তরুণ শিল্পপতি মোহাম্মদ ফারুক আজম ও ফেরদৌস ইউসুফসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এই বিভাগের সব খবর

কান থেকে ভাবনার নতুন ছবির খবর

প্রথমবার কান চলচ্চিত্র উৎসবে পা রেখেছেন অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। উৎসব থেকে নানা রঙ ও ডিজাইনের পোশাকের ছবি তিনি পোস্ট করছেন সোশ্যাল মিডিয়ায়। সেগুলো...

ফটিকছড়িতে নির্বাচনি মাঠে থাকবে ২৬ ম্যাজিস্ট্রেট

চট্টগ্রামের তিন উপজেলার মধ্যে সবচেয়ে বেশি ম্যাজিট্রেট নিয়োগ দেওয়া হয়েছে ফটিকছড়ি উপজেলায়। এ উপজেলায় ২৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে। তারা হলেন, বাংলাদেশ ক্ষুদ্র...

মন্ত্রিসভায় এপোস্টল কনভেনশন স্বাক্ষরের অনুমোদন : বছরে সাশ্রয় হবে ৫০০ কোটি টাকা

মন্ত্রিসভায় এপোস্টল কনভেনশন স্বাক্ষরের অনুমোদন দেয়া হয়েছে। আন্তর্জাতিক এই কনভেনশনে স্বাক্ষর সম্পাদন হলে বিদেশগামী শিক্ষার্থী ও মানুষের বিভিন্ন সনদ, দলিল, হলফনামায় নিজ দেশের যথাযথ...

সর্বশেষ

কান থেকে ভাবনার নতুন ছবির খবর

প্রথমবার কান চলচ্চিত্র উৎসবে পা রেখেছেন অভিনেত্রী আশনা হাবিব...

ফটিকছড়িতে নির্বাচনি মাঠে থাকবে ২৬ ম্যাজিস্ট্রেট

চট্টগ্রামের তিন উপজেলার মধ্যে সবচেয়ে বেশি ম্যাজিট্রেট নিয়োগ দেওয়া...

মন্ত্রিসভায় এপোস্টল কনভেনশন স্বাক্ষরের অনুমোদন : বছরে সাশ্রয় হবে ৫০০ কোটি টাকা

মন্ত্রিসভায় এপোস্টল কনভেনশন স্বাক্ষরের অনুমোদন দেয়া হয়েছে। আন্তর্জাতিক এই...

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শান্তি পদক নীতিমালা, ২০২৪-এর খসড়া অনুমোদন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে শান্তি পদক...

ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলাচলের অনুমতি দিয়েছেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব পরিস্থিতি ও দ্রব্যমূল্যের কারণে স্বল্প...

প্রবাসীর স্বর্ণ ছিনিয়ে নেওয়ার ঘটনায় পুলিশ কর্মকর্তা রিমান্ডে

চট্টগ্রামে বিদেশ ফেরত এক প্রবাসীর স্বর্ণ ছিনিয়ে নেওয়ার ঘটনায়...