গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত। রেজি নং – ১৬৯

চকরিয়ায় ইউপি চেয়ারম্যনের নেতৃত্বে নৌকার সমর্থকদের উপর হামলা, আহত ১৩

কক্সবাজারের চকরিয়ায় নৌকার প্রার্থী সালাহউদ্দিন আহমদের সংবর্ধনা যাওয়ার পথে এক ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে হামলা চালিয়ে আওয়ামী লীগ নেতানহ ১০-১২জনকে আহত করা হয়েছে। এসময় ভাংচুর করা হয় ৯-১০টি গাড়ি।

বুধবার দুপুর দেড়টার দিকে উপজেলার সাহারবিল ইউনিয়নের রামপুর স্টেশন এলাকায় এ হামলার ঘটনা ঘটে। আহতরা চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। বর্তমানে ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। আহতদের মধ্যে এনামুল হক ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাহারবিল ইউপি’র ৪ নম্বর ওয়ার্ডের মেম্বার। অপর আহতরা জনসভায় যোগ দিতে যাওয়া সাধারণ মানুষ। তাদের তাৎক্ষণিক নাম পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শী লোকজন জানায়, বুধবার দুপুরে চকরিয়া পৌরশহরের বাস টার্মিনাল এলাকায় নৌকা প্রতিকের প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন আহমদের সংবর্ধনা যাচ্ছিলেন সাহারবিল ইউনিয়ন পরিষদের মেম্বার এনামের নেতৃত্বে ৫শতাধিক লোক। এসময় সাহারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নবী হোছাইন চৌধুরীর নেতৃত্বে প্রায় শতাধিক লোক দেশীয় অস্ত্র লাঠি, হকিস্টিক ও লোহার রড় নিয়ে অতর্কিত হামলা চালায়। এসময় ভাংচুর করা হয় ৯-১০টি তাদের বহনকারী গাড়ি। আহত হয় মেম্বারসহ ১৩ জন।

মাতামুহুরী থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মহসিন বাবুল জানান, আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী সিআইপির সংবর্ধনাস্থলে যাওয়ার জন্য সাহারবিল থেকে পাঁচ শতাধিক মানুষ গাড়ি বহর নিয়ে যাওয়ার পথে নবী চেয়ারম্যানের নেতৃত্বে হামলা চালিয়েছে। এসময় খবর পেয়ে আওয়ামী লীগ নেতা সরওয়ার আলম সহ আমরা ঘটনাস্থলে গেলে সাহারবিল ইউপি চেয়ারম্যান নবী হোসেনের নেতৃত্বে ১০-১২ জন ক্যাডার দেশীয় অস্ত্র নিয়ে দ্বিতীয় বার হামলা করে। এসময় সাহারবিল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এনামুল হক ও স্থানীয় আওয়ামী লীগ নেতা মাহমুদুল হক মারাত্মকভাবে আহত হয়। তারা ৯-১০টি গাড়ি ভাঙচুর করেছে বলে জানান মহসিন বাবুল। এদিকে সাহারবিল ইউপি চেয়ারম্যান নবী হোসেন ও তার ক্যাডার বাহিনীকে গ্রেফতারের দাবীতে তাৎক্ষণিক মিছিল ও সমাবেশ করেছে স্থানীয় এলাকাবাসী। এসময় শতশত মানুষ বিক্ষোভ মিছিলে অংশ নেন।

পরে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে ম্যাজিষ্ট্রেট রাহাতউজ্জামানের নেতৃত্বে বিপুল পরিমাণ র‌্যাব, বিজিবি ও পুলিশ মোতায়েন করা হয়েছে।

এই বিভাগের সব খবর

কান থেকে ভাবনার নতুন ছবির খবর

প্রথমবার কান চলচ্চিত্র উৎসবে পা রেখেছেন অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। উৎসব থেকে নানা রঙ ও ডিজাইনের পোশাকের ছবি তিনি পোস্ট করছেন সোশ্যাল মিডিয়ায়। সেগুলো...

ফটিকছড়িতে নির্বাচনি মাঠে থাকবে ২৬ ম্যাজিস্ট্রেট

চট্টগ্রামের তিন উপজেলার মধ্যে সবচেয়ে বেশি ম্যাজিট্রেট নিয়োগ দেওয়া হয়েছে ফটিকছড়ি উপজেলায়। এ উপজেলায় ২৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে। তারা হলেন, বাংলাদেশ ক্ষুদ্র...

মন্ত্রিসভায় এপোস্টল কনভেনশন স্বাক্ষরের অনুমোদন : বছরে সাশ্রয় হবে ৫০০ কোটি টাকা

মন্ত্রিসভায় এপোস্টল কনভেনশন স্বাক্ষরের অনুমোদন দেয়া হয়েছে। আন্তর্জাতিক এই কনভেনশনে স্বাক্ষর সম্পাদন হলে বিদেশগামী শিক্ষার্থী ও মানুষের বিভিন্ন সনদ, দলিল, হলফনামায় নিজ দেশের যথাযথ...

সর্বশেষ

কান থেকে ভাবনার নতুন ছবির খবর

প্রথমবার কান চলচ্চিত্র উৎসবে পা রেখেছেন অভিনেত্রী আশনা হাবিব...

ফটিকছড়িতে নির্বাচনি মাঠে থাকবে ২৬ ম্যাজিস্ট্রেট

চট্টগ্রামের তিন উপজেলার মধ্যে সবচেয়ে বেশি ম্যাজিট্রেট নিয়োগ দেওয়া...

মন্ত্রিসভায় এপোস্টল কনভেনশন স্বাক্ষরের অনুমোদন : বছরে সাশ্রয় হবে ৫০০ কোটি টাকা

মন্ত্রিসভায় এপোস্টল কনভেনশন স্বাক্ষরের অনুমোদন দেয়া হয়েছে। আন্তর্জাতিক এই...

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শান্তি পদক নীতিমালা, ২০২৪-এর খসড়া অনুমোদন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে শান্তি পদক...

ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলাচলের অনুমতি দিয়েছেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব পরিস্থিতি ও দ্রব্যমূল্যের কারণে স্বল্প...

প্রবাসীর স্বর্ণ ছিনিয়ে নেওয়ার ঘটনায় পুলিশ কর্মকর্তা রিমান্ডে

চট্টগ্রামে বিদেশ ফেরত এক প্রবাসীর স্বর্ণ ছিনিয়ে নেওয়ার ঘটনায়...