মঙ্গলবার, ২৮ মে ২০২৪
spot_img

নির্বাচনে অংশ নিচ্ছে সম্মিলিত ইসলামী ঐক্যজোট

আটটি ইসলামী দলের জোট সম্মিলিত ইসলামী ঐক্যজোট, আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠেয় সাধারণ নির্বাচনে অংশগ্রহণ করবে এবং নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য ইতোমধ্যেই ২০০ প্রার্থীকে মনোনয়ন দিয়েছে।
আজ সোমবার নগরীর জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে জোটের নেতারা এই ঘোষণা দেন।
‘দেশের গণতন্ত্র ও সার্বভৌমত্ব রক্ষায় সম্মিলিত ইসলামী ঐক্যজোট আগামী নির্বাচনে অংশ নেবে। আমরা ইতিমধ্যেই নির্বাচনে ২০০ প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। জোট থেকে আরও ১০০ প্রার্থী মনোনয়নের জন্যও তৎপরতা চলছে,’ সাংবাদিকদের বলেন, এসআইওজে মহাসচিব অ্যাডভোকেট খায়রুল আহসান।
আটটি ইসলামী দল হলো- বাংলাদেশ খেলাফত আন্দোলন, ইসলামী আন্দোলন বাংলাদেশ, নিজাম-ই-ইসলাম বাংলাদেশ, বাংলাদেশ জনসেবা আন্দোলন, বাংলাদেশ ইসলামিক লিবারেল পার্টি, বাংলাদেশ মুসলিম জনতা পার্টি, বাংলাদেশ ইসলামিক ডেমোক্রেটিক ফোরাম এবং বাংলাদেশ ইউনাইটেড ইসলামিক পার্টি।
দেশের বিরুদ্ধে দেশে-বিদেশে ষড়যন্ত্র করা হচ্ছে উল্লেখ করে আহসান বলেন, জোট দেশের গণতন্ত্র ও সার্বভৌমত্ব রক্ষায় আগামী নির্বাচনে অংশ নেবে।
বর্তমান সরকারের অধীনে আসন্ন সাধারণ নির্বাচনে অংশগ্রহণের জন্য বিএনপিসহ সব রাজনৈতিক দলের প্রতি আহ্বান জানিয়েছে জোট। তারা নির্বাচনের তফসিল পুনর্নির্ধারণের জন্য নির্বাচন কমিশনের প্রতি দাবি জানান।
নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন অবাধ, সুষ্ঠু ও স্বচ্ছভাবে অনুষ্ঠিত হবে বলে আশা প্রকাশ করেন তারা।
তারা আরও বলেন, গণতন্ত্র অব্যাহত রাখতে যথাসময়ে নির্বাচন অনুষ্ঠানের বিকল্প নেই।
ইসলামী আন্দোলন বাংলাদেশের চেয়ারম্যান অ্যাডভোকেট খায়রুল আহসান, নিজাম-ই-ইসলাম বাংলাদেশের চেয়ারম্যান হারিসুল হক, বাংলাদেশ জনসেবা আন্দোলনের চেয়ারম্যান ইয়ামিন হোসেন আজমী, বাংলাদেশ ইসলামিক লিবারেল পার্টির চেয়ারম্যান আতাউর রহমান আতিকি, বাংলাদেশ মুসলিম জনতা পার্টির চেয়ারম্যান আজিজুর রহমান, বাংলাদেশ ইসলামিক ডেমোক্রেটিক ফোরামের চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুল ইসলাম এবং বাংলাদেশ ইউনাইটেড ইসলামিক পার্টির চেয়ারম্যান ইসমাইল হোসেন প্রমুখ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

এই বিভাগের সব খবর

চান্দগাঁওয়ে ডোবা থেকে নিখোঁজ শিশুর লাশ উদ্ধার

চট্টগ্রামের চান্দগাঁও থানা এলাকায় নুরন্নবী হাউজিং সোসাইটির পেছনের ডোবা থেকে এক শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ মঙ্গলবার (২৮ মে) বিকাল ৪টায় ওই শিশুর...

চট্টগ্রাম বন্দরের বহিনোঙরে আটকে যাওয়া জাহাজ উদ্ধার

বহির্নোঙর থেকে চট্টগ্রাম বন্দরের মূল জেটিতে ফেরার পথে বোট ক্লাবের কাছে বন্দর চ্যানেলে একটি জাহাজ আটকে যাওয়া জাহাজটি উদ্ধার করা হয়েছে। জাহাজটি বিকেল মঙ্গলবার বিকেল...

ঢাকা ও চট্টগ্রাম বিভাগে প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া স্থগিত

তৃতীয় ধাপে ঢাকা ও চট্টগ্রাম বিভাগে প্রশ্ন ফাঁসের অভিযোগ ওঠায় ৪৬ হাজার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগের কার্যক্রম স্থগিতের আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (২৮ মে) বিচারপতি...

সর্বশেষ

চান্দগাঁওয়ে ডোবা থেকে নিখোঁজ শিশুর লাশ উদ্ধার

চট্টগ্রামের চান্দগাঁও থানা এলাকায় নুরন্নবী হাউজিং সোসাইটির পেছনের ডোবা...

চট্টগ্রাম বন্দরের বহিনোঙরে আটকে যাওয়া জাহাজ উদ্ধার

বহির্নোঙর থেকে চট্টগ্রাম বন্দরের মূল জেটিতে ফেরার পথে বোট...

ঢাকা ও চট্টগ্রাম বিভাগে প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া স্থগিত

তৃতীয় ধাপে ঢাকা ও চট্টগ্রাম বিভাগে প্রশ্ন ফাঁসের অভিযোগ...

হাটহাজারী উপজেলার মির্জাপুর ইউনিয়ন পরিষদের নতুন বছরের বাজেট ঘোষণা

হাটহাজারী উপজেলার ৩নং মির্জাপুর ইউনিয়ন পরিষদের ২০২৪-২০২৫ ইংরেজী অর্থ...

বিএনপি নিজেদের অপরাধ ঢাকতে অপপ্রচার করছে : ওবায়দুল কাদের

বিএনপি নিজেদের অপরাধ ঢাকতে অপপ্রচার করছে বলে জানিয়েছেন আওয়ামী...

বিদেশি ঋণে রোহিঙ্গাদের জন্য বড় দুই প্রকল্পের অনুমোদন

মিয়ানমার থেকে বলপূর্বক বাস্তুচ্যুত হয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের...