শুক্রবার, ২১ জুন ২০২৪
spot_img

বঙ্গবন্ধুর বায়োপিক: প্রকাশ্যে জায়েদ খানের টিক্কা খান লুক

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে চলচ্চিত্র ‘মুজিব: একটি জাতির রূপকার’। যেখানে টিক্কা খানের চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক জায়েদ খান।

মঙ্গলবার দুপুরে সেই সিনেমায় নিজের লুক প্রকাশ করেছেন জায়েদ খান। যা মূহুর্তের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

এ প্রসঙ্গে জায়েদ খান সংবাদমাধ্যমকে বলেন, ‘এই সিনেমায় আমি একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছি। যেখানে আমাকে খুবই নিষ্ঠুর চরিত্রে দেখা যাবে। টিক্কা খানের নিষ্ঠুরতা, বর্বরতা এতই ভয়ানক ছিল যে সেটা ফুটিয়ে তুলতে আমাকে বেগ পেতে হয়েছে। তারপরও আমি চেষ্টা করেছি।’

বিএফডিসি কর্তৃপক্ষ জানিয়েছে, বুধবার টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিত বায়োপিক ‘মুজিব: একটি জাতির রূপকার’।

গত ৩১ জুলাই সিনেমাটি সেন্সর বোর্ড থেকে বিনা কর্তনে ছাড়পত্র পেয়েছে। খুব শিগগিরই সিনেমাটি দেশের সিনেমা হলে মুক্তি পাবে।

সিনেমাটির ট্রেলার গত বছর ৭৫তম কান চলচ্চিত্র উৎসবের বাণিজ্যিক বিভাগ ‘মার্শে দ্যু ফিল্ম’-এ উন্মোচিত হয়। এবার পুরো সিনেমাই প্রদর্শিত হবে টরেন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। তবে অফিসিয়াল কোনো বিভাগে নয়, এবারও বাণিজ্যিক বিভাগে প্রদর্শিত হবে।

টিক্কা খান ১৯৭১ সালে পূর্ব পাকিস্তানের প্রধান সামরিক শাসক হিসেবে দায়িত্ব পালনকালে বেলুচিস্তানের মতো নিরস্ত্র-নিরীহ বাঙালিদের ওপরও পাকিস্তানি সেনাবাহিনীর নিষ্ঠুর সামরিক হামলা পরিচালনা করেন। এ জন্য তাকে ‘বাংলার কসাই’ বলা হয়।

১৯৭৩ সালে নিষ্ঠুরতার সঙ্গে বেলুচিস্তানে বিদ্রোহ দমনের নামে হত্যাযজ্ঞ চালানোর জন্য ‘বেলুচিস্তানের কসাই’ হিসেবে টিক্কা খান কুখ্যাতি অর্জন করেন। সেই চরিত্রেই দেখা মিলবে জায়েদ খানের।

ভারতের প্রখ্যাত নির্মাতা শ্যাম বেনেগাল পরিচালিত এ সিনেমায় বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করছেন আরিফিন শুভ। শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ, বঙ্গবন্ধুর স্ত্রীর চরিত্রে নুসরাত ইমরোজ তিশা, খালেদা জিয়ার চরিত্রে এলিনা শাম্মীসহ আরও অনেকে অভিনয় করেছেন।

এই বিভাগের সব খবর

সন্দ্বীপে সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ পত্রিকা কর্তৃক জিপিএ-৫ প্রাপ্ত ১১১ কৃতি শিক্ষার্থীকে সংবর্ধনা প্রদান

সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ পত্রিকার উদ্যোগে সন্দ্বীপ থেকে ২০২৪ সালে মাধ্যমিক ও ২০২৩ সালে উচ্চ মাধ্যমিক স্তরে জিপিএ-৫ প্রাপ্ত ১১১ জন কৃতি শিক্ষার্থীর অংশগ্রহণে কর্মশালা...

ফটিকছড়িতে আবারো লজ্জাবতী বানর উদ্ধার

ফটিকছড়িতে লোকালয় থেকে বিলুপ্ত প্রজাতির আরো ১টি লজ্জাবতী বানর উদ্ধার করে বন্যপ্রাণী অভয়ারণ্যে অবমুক্ত করা হয়েছে। বুধবার দিনগত রাতে উপজেলার দাঁতমারা পুলিশ ফাঁড়ি সংলগ্ন...

শিক্ষাপ্রতিষ্ঠানে কমল গ্রীষ্মের ছুটি, খুলছে ২৬ জুন

স্কুল-কলেজে সাপ্তাহিক ছুটি দুই দিনের বদলে একদিন করা হয়েছিল। শিখন পদ্ধতিতে ঘাটতি পূরণে শুক্রবার বন্ধ রেখে শনিবার স্কুল-কলেজ খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছিল মন্ত্রণালয়। তবে...

সর্বশেষ

সন্দ্বীপে সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ পত্রিকা কর্তৃক জিপিএ-৫ প্রাপ্ত ১১১ কৃতি শিক্ষার্থীকে সংবর্ধনা প্রদান

সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ পত্রিকার উদ্যোগে সন্দ্বীপ থেকে ২০২৪ সালে...

ফটিকছড়িতে আবারো লজ্জাবতী বানর উদ্ধার

ফটিকছড়িতে লোকালয় থেকে বিলুপ্ত প্রজাতির আরো ১টি লজ্জাবতী বানর...

শিক্ষাপ্রতিষ্ঠানে কমল গ্রীষ্মের ছুটি, খুলছে ২৬ জুন

স্কুল-কলেজে সাপ্তাহিক ছুটি দুই দিনের বদলে একদিন করা হয়েছিল।...

১৫ দিনের মধ্যে পাহাড়ে অবৈধ পানি, বিদ্যুৎ ও গ্যাসের সংযোগ বিচ্ছিন্ন করার নির্দেশ

ঝুঁকিপূর্ণ বসবাস ঠেকাতে এবং পাহাড়‌ ধসে‌ ক্ষয়ক্ষ‌তি রোধে পাহাড়ে সব...

ফটিকছড়ি উপজেলা চেয়ারম্যান,ভাইস-চেয়ারম্যানবৃন্দের দায়িত্বভার গ্রহণ

দায়িত্বভার গ্রহণ করলেন ফটিকছড়ি উপজেলা উপজেলা পরিষদ চেয়ারম্যন,ভাইস- চেয়ারম্যান,মহিলা...

ফটিকছড়ির সেলফি সড়কে রাবার গাছের সাথে ধাক্কায় মোটারসাইকেল আরোহী নিহত

ফটিকছড়িতে সড়ক দুর্ঘটনায় মোহাম্মদ রিয়াদ(২০) নামে এক কিশোর নিহত...