নগর সেচ্ছসেবকলীগের ত্রি-বাষিক সম্মেলনে :ওবায়দুল কাদের বিএনপি আলোতে নয় অন্ধকারে থেকে রাজনীতি করে যাচ্ছে


বশির আলমামুন
বিএনপি অন্ধকারে থেকে রাজনীতি করায় দেশের উন্নয়ন এবং সরকারের ভাল দিকগুলো তাদের চোখে পড়ছে না। করোনাকালেও বাংলাদেশ শ্রীলঙ্কাকে ২০০ মিলিয়ন ডলার এবং সুদানকে ৭ দশমিক ৭ মিলিয়ন ডলার ঋণ সহায়তা দিয়েছে। দেশের রিজার্ভ এখন ৪৫ বিলিয়ন ডলার। শনিবার (১৯ জুন) নগরের লালখান বাজার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে চট্টগ্রাম নগর স্বেচ্ছাসেবক লীগের ভার্চুয়াল ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি এসব কথা বলেন। তিনি আরো বলেন, এই সময়ে করোনার দ্বিতীয় তরঙ্গ ভয়ঙ্কর মাত্রায় পৌঁছে গেছে। আমাদের সীমান্ত এলাকার সমস্যা খুব প্রকট। ঢাকায় বিশেষজ্ঞরা আরও ভয়ঙ্কর ভবিষ্যতের ইঙ্গিত দিচ্ছেন। ভারতে তৃতীয় যে ওয়েভের আশঙ্কা করছে বিশেষজ্ঞরা, ইতিমধ্যে ভারতীয় মিডিয়ায় খবরও এসেছে। কাজেই সামনের দিনগুলো খুব ভালো যাবে না, এটাই সত্য। এসময় আমাদের নিজেদেরও রক্ষা করতে হবে, মানুষকেও বাঁচাতে হবে। তিনি চট্টগ্রামের উন্নয়ন প্রসঙ্গে বলেন ঢাকা-চট্টগ্রাম চার লেন করা হয়েছে। ফুলে ফুলে শোভিত এই রাস্তা। সবাই প্রশংসা করে এই রাস্তার। চট্টগ্রাম-কক্সবাজার সড়কটি আমরা চার লেনের রাস্তা করছি। কর্ণফুলীর তলদেশে বঙ্গবন্ধু টানেলের কাজ ৬৯ শতাংশ রয়ে গেছে। ইনশাআল্লাহ আগামি বছর দক্ষিণ এশিয়ায় একমাত্র নদীর তলদেশে বঙ্গবন্ধু টানেলটি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা উদ্বোধন করবেন। সড়ক ও সেতুমন্ত্রী বলেন, চট্টগ্রামবাসীর একটি দাবী আছে মেট্রোরেল। আমাদরে সরকার চট্টগ্রামে শিঘ্রই মেট্রোারেল চালু করবে।
তিনি বলেন, আজকের বাংলাদেশ ১২ বছর আগে পিছিয়ে পরা একটি দেশ। আজ সেই দেশ ১২ বছর পরে বদলে যাওয়া বাংলাশে। যে বাংলাদশেরে চেহারা বদলে দিয়েছিলেন বঙ্গবন্ধু কন্যা শখে হাসনিা। যে বাংলাদেশ ছিলো একটি ঋণগ্রস্থ দেশ, আজ সেই বাংলাদেশ ঋণদাতা দেশ।
সকাল ১১টার দিকে নগরের লালখান বাজার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীতের মাধ্যমে এ সম্মেলনের অনুষ্ঠানিকতা শুরু হয়। সম্মেলনে সভাপতিত্ব করছেন নগর স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক অ্যাডভোকেট এইচএম জিয়াউদ্দিন। ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে আওয়ামী সেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ সম্মেলনের উদ্বোধন করেন। সম্মেলনে প্রধান বক্তা হিসেবে অনলাইনে যুক্ত হন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান। ভার্চুয়াল সম্মেলন সঞ্চালনা করেন নগর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক কেবিএম শাহজাহান ও সালাউদ্দিন আহমেদ। অনলাইনে বক্তব্য রাখেন আওয়ামী লীগের  প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাসিম, কর্ম ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াশিকা আয়শা খান এমপি, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন ও চট্টপ্রাম সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা এম  রেজাউল করিম চৌধুরী। স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির নেতাদের মধ্যে বক্তব্য রাখেন আবদুর রাজ্জাক, ইঞ্জিনিয়ার ফারুক আমজাদ খান, ড. জমির উদ্দীন সিকদার, সৈয়দ নুরুল ইসলাম, একেএম নাজিম, নাফিউল করিম নাফা, আশীষ কুমার সিংহ, রাহুল বড়ুয়া, ডা. উম্মে সালমা মুনমুন, তারেক মাহমুদ চৌধুরী পাপ্পু, মো. আজগর আলী, জাবেদুল আযম মাসুম, বোখারী আযম,  মো. হানিফ চৌধুরী ও  মো. সাইফুল্লাহ আনসারী প্রমুখ।

আপনার ভালো লাগতে পারে এমন আরো কিছু খবর