বোয়ালখালী ও মীরসরাইয়ে বজ্রপাতে দিনমজুর ও শিক্ষার্থীর মৃত্যু

বশির আলমামুন
চট্টগ্রামের বোয়ালখালী ও মীরসরাই উপজেলায়  বজ্রপাতে দুই যুবক মারা গেছে। রোববার ৬ জুন  সকাল সাড়ে ১০ টার দিকে বোয়ালখালী উপজেলার জ্যৈষ্ঠপুরা পাহাড়ের গরজংগিয়া এলাকায় লেবু বাগানে কাজ করার সময় বজ্রাহত হন মো.জাহাঙ্গীর (৩৯) নামে এক দিনমজুর। তাকে উদ্ধার করে দুপুর দুইটার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহত জাহাঙ্গীর শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়নের জ্যৈষ্ঠপুরা গ্রামের মোস্তফা কামালের ছেলে।
বজ্রপাতে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ মোকারম বলেন, ঘটনাটি খুবই দুঃখজনক। পরিবারে জাহাঙ্গীরের বৃদ্ধ মা, স্ত্রী ও দুই মেয়ে রয়েছে। সেই উপার্জন করে সংসার চালাতো। অপরদিকে সকাল ১০টার দিকে মিরসরাইয়ের সাহেরখালী ইউনিয়নের ৯ নম্বর পূর্ব ডোমখালী ওয়ার্ড এলাকায় বাবার সঙ্গে মাঠে কাজ করার সময় বজ্রপাতে মৃত্যু হয় শিক্ষার্থী সাজ্জাদ হোসেন (১৬) এর। এসময় আহত হয় তার বাবা মো. মোশারফ হোসেন। সাজ্জাদ স্থানীয় একটি বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র।
ইউপি সদস্য আইয়ুব আলম বলেন, বাবার সঙ্গে মাঠে কাজ করার সময় বজ্রপাতে ছেলের মৃত্যু হয়, গুরুতর আহত হয় বাবা। বাবাকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে পাঠানো হয়েছে।

আপনার ভালো লাগতে পারে এমন আরো কিছু খবর