চট্টগ্রামের ল্যান্ড ফোন নাম্বার বদলে যাচ্ছে

বশির আলমামুন
টেলিফোন লাইনে উচ্চ গতির ইন্টারনেট সেবা দেওয়ার জন্য চট্টগ্রামের প্রায় ৫০ হাজার গ্রাহকের টেলিফোন নম্বরে পরিবর্তন আনছে বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিমিটেড (বিটিসিএল)। তবে প্রাথমিক পর্যায়ে বিটিসিএল এর নন্দনকানন ও বায়েজিদ এক্সচেঞ্জসহ চট্টগ্রাম ক্যান্টনমেন্টের নম্বরে পরিবর্তন আনা হচ্ছে। পর্যায়ক্রমে অন্যান্য এক্সচেঞ্জের নাম্বারেও পরিবর্তন আনা হবে। যার ফলে ওইসব এক্সেচেঞ্জের আওতাধীন বিদ্যমান গ্রাহকদের বর্তমান টেলিফোন নম্বরটিও পরিবর্তন হয়ে নতুন নম্বর পবে।
বিদ্যমান আনা হচ্ছে বলে জানান বিটিসিএল চট্টগ্রাম অঞ্চলের মহাব্যবস্থাপক সমির চাকমা জানান, চলমান ‘মর্ডানাইজেশন অব টেলিকোমিউনিকেশন নেটওয়ার্ক (এমওটিএন)’ প্রকল্পের আওতায় সারা দেশে বিটিসিএল এর টেলিফোন লাইনের মাধ্যমে উচ্চগতির ইন্টারনেট সেবা প্রদানের কাজ চলছে। এরই অংশ হিসেবে নন্দনকানন ও বায়েজিদ এক্সচেঞ্জে চলমান প্রকল্পের আওতায় বিশেষ সংখ্যার নম্বর দ্বারা নন্দনকানন ও বায়েজিদ এক্সচেঞ্জের বিদ্যমান টেলিফোন নম্বরগুলোকে প্রতিস্থাপন করা হবে।
বিটিসিএল সূত্রে জানা যায়, বর্তমানে নন্দনকানন এক্সচেঞ্জের ৬১টি, ৬২টি, ৬৩টি, ২৮৫টি ও ২৮৬টি নম্বরসমূহ ০২৩৩৩৩৫০০০০ থেকে ০২৩৩৩৩৭০২২৩ নম্বর সিরিজ দ্বারা প্রতিস্থাপিত হবে। এছাড়া বায়েজিদ টেলিফোন এক্সচেঞ্জের বিদ্যমান ৬৮টি, ২৫৮টি সিরিজের নম্বরসমূহ ০২৩৩৪৪৮০০০০ থেকে ০২৩৩৪৪৮৪৯৯৯ নম্বর সিরিজ দ্বারা প্রতিস্থাপিত হবে। আবার বায়েজিদ এক্সচেঞ্জের আওতাধীন চট্টগ্রাম ক্যান্টমেন্ট এর নম্বর সমূহ ০২৩৩৯২৪০০০০ থেকে ০২৩৩৯২৭৪৯৯৯ নম্বর সিরিজ দ্বারা প্রতিস্থাপিত হবে। নম্বর পরিবর্তনের ফলে গ্রাহকগণের সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করে ওই মহাব্যবস্থাপক বলেন, গ্রাহকগণ তাদের পরিবর্তিত নম্বরটি বিটিসিএল এর ওয়েব সাইটে (যঃঃঢ়://িি.িনঃপষ.মড়া.নফ/হবংি) গিয়ে জানতে পারবেন অথবা চট্টগ্রাম জেলার ওয়েব পোর্টালে বিটিসিএল এর সাব ডোমেইন (যঃঃঢ়://নঃপষ.পযরঃঃধমড়হম.মড়া.নফ/) থেকে জানতে পারবেন।
এছাড়াও গ্রাহকগণ তাদের পরিবর্তিত নম্বর জানতে বিটিসিএল এর গ্রাহক সেবা কেন্দ্রের ০২৪১৩৬০০০৯, ০৩১-৬৩৫২৪০, ০৩১৬৩০৪৯৯ (নন্দনকানন), ০৩১৬৮১৯৯৯ (বায়েজিদ) ও ০২৪১৩৭০১৪৪, ০২-৩৩৩৩১৭২৬৬ (আগ্রাবাদ) নম্বরে যোগাযোগ করতে পারবেন।

আপনার ভালো লাগতে পারে এমন আরো কিছু খবর