পিকে হালদারসহ পাঁচজনের বিরুদ্ধে চট্টগ্রামে অর্থ আত্মসাৎ ও প্রতারণা মামলা

নিজস্ব প্রতিবেদক
এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমার (পিকে) হালদারসহ পাঁচজনের বিরুদ্ধে টাকা আত্মসাৎ ও প্রতারণার মামলা করা হয়েছে। ৪ এপ্রিল, (রোববার) দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সরোয়ার জাহানের আদালতে এ মামলা দায়ের করেন ক্লিভিস্টন ফুডস অ্যান্ড আবাসনের প্রাক্তন ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল আলীম চৌধুরী। মামলার অন্য আসামিরা হলেন- বনানী এলাকার মো. জাহাঙ্গীর আলম (৪৫), ঢাকার উত্তরা এলাকার মো. সিদ্দিকুর রহমান (৫২), ঢাকার তেজগাঁও এলাকার উজ্জ্বল কুমার নন্দী (৪১) ও পিরোজপুরের কৃষ্ণনগর এলাকার রতন কুমার বিশ্বাস (৫৪)।
আদালত সূত্রে জানা গেছে, কক্সবাজার হোটেল রেডিসন ব্লু’র ৬০ হাজার ৮০০ শেয়ার পিকে হালদারকে বিক্রি করে মোহাম্মদ আবদুল আলীম চৌধুরী। কিন্তু ব্যাংক থেকে ঋণ নিয়ে ছয় মাসের মধ্যে টাকা পরিশোধ করার কথা থাকলেও  পরে চুক্তি আনুযায়ী টাকা পরিশোধ বা শেয়ার ফিরিয়ে দেয়া কোনোটাই করেননি পিকে হালদার।
বাদীপক্ষের আইনজীবী রুবেল পাল জানিয়েছেন, মামলায় দ-বিধির ৪০৬, ৪২০, ৫০৬ ও ১০৯ ধারায় অভিযোগ আনা হয়েছে। আদালত অভিযোগ গ্রহণ করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) বিষয়টি তদন্তের নির্দেশ দিয়েছেন।
মামলায় অভিযোগ করা হয়, মামলার বাদী আবদুল আলীম চৌধুরী তার ক্লিভিস্টন ফুডস অ্যান্ড আবাসন নামক প্রতিষ্ঠানের মাধ্যমে ‘রেডিসন ব্লু হোটেল কক্সবাজার’ নামে একটি হোটেল নির্মাণের জন্য ব্যাংক থেকে লোন নিতে ব্যর্থ হন। পরে পি কে হালদার এবং অন্য চারজন অভিযুক্তকে নিয়ে ‘রেডিসন ব্লু হোটেল কক্সবাজার’ নামে একটি হোটেল নির্মাণের জন্য আমেরিকান রেডিসন ব্র্যান্ডের সাথে একটি চুক্তি করেছিলেন বাদী।
এজন্য ক্লিভিস্টন ফুডস অ্যান্ড আবাসনের ৬৪ শতাংশ শেয়ারের মধ্যে আবদুল আলিমের ৫৫ শতাংশ শেয়ার গ্রহণ করেছিলেন অভিযুক্তরা। তবে আসামিরা আব্দুল আলিমকে এই অংশের জন্য কোনও পরিমাণ অর্থ প্রদান করেননি।

আপনার ভালো লাগতে পারে এমন আরো কিছু খবর