চট্টগ্রামে টিসিবির পণ্য বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক
ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) আজ ১ এপ্রিল (বৃহস্পতিবার) থেকে চট্টগ্রামসহ সারাদেশে পণ্য বিক্রি শুরু করেছে। আগামী ৬ মে পর্যন্ত ট্রাকে করে পণ্য বিক্রির এ কার্যক্রম চলবে। বুধবার (৩১ মার্চ) টিসিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। চট্টগ্রাম জেলা সদর ও উপজেলাসহ সারাদেশে ডিলারদের মাধ্যমে প্রতি ট্রাকে কেজি প্রতি ৫৫ টাকা দরে ৮শ’ থেকে ১২শ’ কেজি চিনি বিক্রি হবে। একজন ভোক্তা সর্বোচ্চ ৪ কেজি চিনি ক্রয় করতে পারবেন।
তাছাড়া ৬শ’ থেকে ৭শ’ কেজি মশুর ডাল প্রতি কেজি ৫৫ টাকা দরে বিক্রি করা হচ্ছে। এবং ভোক্তা প্রতি নিতে পারবেন সর্বোচ্চ ২ কেজি। প্রতি কেজি ১০০ টাকা দরে বিক্রি হচ্ছে ১২শ’ থেকে ১৫শ’ লিটার সয়াবিন তেল। ভোক্তা প্রতি সর্বোচ্চ ৫ লিটার পর্যন্ত সয়াবিন তেল নিতে পারবেন। ৪শ’ থেকে এক হাজার কেজি ছোলা প্রতি কেজি ৫৫ টাকা করে ভোক্তা প্রতি সর্বোচ্চ ৩ কেজি নেওয়া যাবে। ১শ’ কেজি খেজুর প্রতি কেজি ৮০ টাকা দরে ভোক্তা প্রতি সর্বোচ্চ এক কেজি এবং ৩শ’ থেকে এক হাজার কেজি পেঁয়াজ প্রতি কেজি ২০ টাকা দরে বিক্রি করা হচ্ছে।
উল্লেখ্য, এ বছর নিত্যপণ্যের দামও বাড়তি থাকার কারণে পণ্য বিক্রি কার্যক্রম বাড়িয়েছে টিসিবি। রমজানে যেসব পণ্যের বেশি চাহিদা থাকে সেগুলোর ১০ থেকে ১২ শতাংশ টিসিবির মজুদ রয়েছে।

আপনার ভালো লাগতে পারে এমন আরো কিছু খবর