চট্টগ্রামে বাড়ছে করোনার সংক্রমণ, একদিনে শনাক্ত ৩৫৩

বশির আলমামুন
চট্টগ্রামে লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ। একদিনে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩৫৩ জনের দেহে। এদের মধ্যে ২৯৪ জন নগরীর ও ৫৯ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৯ হাজার ১০৮ জনে। তবে গত ২৪ ঘণ্টায় করোনায় কেউ মারা যায় নি।
শনিবার (২৭ মার্চ) এই তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি।
তিনি বলেন, গতকাল শুক্রবার কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের সাতটি ল্যাবে ২ হাজার ৯৫৬ জনের নমুনা পরীক্ষা হয়। এদের মধ্যে ৩৫৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তবে এখন পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন মোট ৩৮৪ জন। এর মধ্যে ২৮১ জন নগরীর ও ১০৩ জন বিভিন্ন উপজেলার।
সিভিল সার্জন জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১২৭ জনের নমুনা পরীক্ষায় ৩৩ জন, ফৌজদারহাটের বিআইটিআইডি ল্যাবে ১১১৩ জনের নমুনা পরীক্ষায় ৮১ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজে ৪৪৫ জনের নমুনা পরীক্ষায় ২৫ জন, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব ২৫৪ জনের নমুনা পরীক্ষায় ৭৭ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে। একই সময়ে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৩৮ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।
এছাড়া আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ২৩ জনের নমুনা পরীক্ষা করে ১০ জন, ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ১১৪ জনের নমুনা পরীক্ষা করে ৫০ জন ও শেভরণে ৮৪২ জনের নমুনা পরীক্ষা করে ৭৫ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। তবে এদিন চট্টগ্রাম জেনারেল হাসপাতাল (আরটিআরএল) ল্যাবে কোন নমুনা পরীক্ষা হয় নি।

আপনার ভালো লাগতে পারে এমন আরো কিছু খবর