কালুরঘাটে আগুনে পুড়ল মেরিডিয়ান কোম্পানির কারখানা


চট্টগ্রাম নগরের কালুরঘাট বিসিক শিল্প এলাকায় বৈদ্যুতিক সার্কিট থেকে সৃষ্ট অগ্নিকা-ে পুড়ে গেছে মেরিডিয়ান কোম্পানির একটি কারখানা। বুধবার (৩ মার্চ) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে কারখানাটির বৈদ্যুতিক প্যানেল রুমে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে।
স্থানীয়রা জানায়, মধ্যরাতে মেরিডিয়ান কোম্পানির একটি কারখানায় বৈদ্যুতিক সার্কিট থেকে আগুন লাগে। ফায়ার সার্ভিস এসে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনে।
আগ্রাবাদ ফায়ার সার্ভিস কন্ট্রোল অফিস জানায়, ‘রাত সাড়ে ৩টার দিকে কালুরঘাট এলাকায় অগ্নিকা-ের খবর পায় ফায়ার সার্ভিস অফিস। সঙ্গে সঙ্গে কালুরঘাট ফায়ার সার্ভিসের একটি ইউনিট গিয়ে এক ঘণ্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে। দুর্ঘটনার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ নিয়ে তদন্ত চলছে।’
চট্টগ্রামে করোনা সনাক্ত ৯৭ জন, মৃত্যু ১
চট্টগ্রাম ব্যুরো:  চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে। এ সময়ের মধ্যে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৯৭ জন। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা ৩৭৬ এবং আক্রান্ত হিসেবে শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৫ হাজার ২৯০ জনে। বৃহস্পতিবার (৪ মার্চ) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।
চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৪৭২ টি নমুনা পরীক্ষা করে ৯৭ জনের শরীরে নতুন করে সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের মধ্যে নগরে ৯১ জন এবং বিভিন্ন উপজেলায় ছয় জন।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩৫ নমুনা পরীক্ষায় ছয়জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৫২৬ জনের নমুনা পরীক্ষায় ৪৯ জন, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৮২ জনের নমুনা পরীক্ষায় ১২ জন ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭৪২ জনের নমুনা পরীক্ষায় দশজনের করোনা পজিটিভ এসেছে।
এছাড়া, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২০ জনের নমুনা পরীক্ষায় নয়জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪৪ জনের নমুনা পরীক্ষায় আটজন এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) ল্যাবে নয়জনের নমুনা পরীক্ষায় তিনজনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে।
তবে এদিন শেভরণ হাসপাতালে কোন নমুনা পরীক্ষা হয়নি এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৪ জনের নমুনা পরীক্ষা করে কারও শরীরে করোনার সংক্রমণ পাওয়া যায়নি।

আপনার ভালো লাগতে পারে এমন আরো কিছু খবর