চট্টগ্রামে প্রথম টিকা নেবেন উপমন্ত্রী নওফেল

নিজস্ব প্রতিবেদক    
চট্টগ্রাম নগরের সাত জোন ও ১৪ উপজেলায় করোনাভাইরাসের ভ্যাকসিন বণ্টন শেষ হয়েছে শনিবার (৬ ফেব্রুয়ারি)। সর্বশেষ প্রায় চার হাজার সদস্যদের জন্য ভ্যাকসিন বুঝে নিয়েছেন চট্টগ্রাম সেনানিবাসের কর্মকর্তারা।
রোববার (৭ ফেব্রুয়ারি) নিজে টিকা নিয়ে চট্টগ্রামে টিকাদান কর্মসূচির উদ্বোধন করবেন চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। এদিন চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে তিনি করোনার টিকা নেবেন। তিনি হবেন চট্টগ্রামে প্রথম করোনা টিকা নেয়া ব্যক্তি।
এরপর দায়িত্বশীল বেশ কয়েকজন কর্মকর্তা টিকা নেবেন বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) করোনা ভ্যাকসিন প্রদান কমিটির সদস্য সচিব ও চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী।
এই তালিকায় থাকছেন- চমেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এসএম হুমায়ুন কবীর, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির, চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি প্রমুখ। দায়িত্বশীলদের টিকা গ্রহণের পর চিকিৎসক-স্বাস্থ্যকর্মীসহ অগ্রাধিকার তালিকাভুক্তরাও টিকা পাবেন।
সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, চট্টগ্রামে সব মিলিয়ে ৪ লাখ ৫৬ হাজার ডোজ ভ্যাকসিন এসেছে। এর মধ্যে চট্টগ্রাম নগরের জন্য বরাদ্দ দেয়া হয়েছে ১ লাখ ৫৪ হাজার ৯০৫ ডোজ। বাকি ৩ লাখ ১ হাজার ৯৫ ডোজ টিকা বরাদ্দ দেয়া হয়েছে চট্টগ্রামের ১৪ উপজেলার জন্য।


আপনার ভালো লাগতে পারে এমন আরো কিছু খবর