সন্দ্বীপে যুবলীগের নেতা কর্মীদের ষড়যন্ত্রমুলক মামলা ও হয়রানির অভিযোগ

বাদল রায় স্বাধীন 
সন্দ্বীপ উপজেলা আওয়ামী যুবলীগের বিভিন্ন স্তরের নেতা কর্মীদের বিরুদ্ধে ষড়যন্ত্রমুলক মামলা ও হয়রানির করার প্রতিবাদে সংবাদ সন্মেলন করেছে সন্দ্বীপ উপজেলা আওয়ামী যুবলীগ।
বৃহস্পতিবার ( ১২ নভেম্বর) সকাল ১১ ঘটিকায় সন্দ্বীপ টাউনস্থ আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সন্মেলনের শুরুতে উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মাকছুদের রহমান  উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন।
এর পর উপজেলা যুবলীগের সংগ্রামী সভাপতি মুহাম্মদ ছিদ্দিকুর রহমান তার লিখিত বক্তব্য পাঠ করে শুনান।
উপজেলা যুবলীগ সভাপতি মুহাম্মদ  ছিদ্দিকুর রহমান তার বক্তব্যে রহমতপুর ইউনিয়ন যুবলীগের আহবায়ক আকবর মাহমুদ বাবর, উপজেলা যুবলীগের সহ-সভাপতি সাইফুল ইসলাম ছানু,সাংগঠনিক সম্পাদক জাহেদ সারওয়ার শিমুল, সদস্য ওমর ফারুক সহ কয়েকজন নেতা কর্মীদের বিরুদ্ধে মিথ্যা ও ষড়যন্ত্র মুলক মামলা হয়েছে বলে উল্লেখ করে বলেন আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে আলোচিত সজিব হত্যা মামলার বিএনপির আসামীরা  ও আওয়ামী লীগের কতিপয় লোকের যোগসাজসে এবং থানা পুলিশের সহযোগিতায় আমার কর্মীদের থানায় ধরে নিয়ে বাদির উপস্থিতিতে জোর খাটিয়ে মিথ্যে জবানবন্দী নেয় এবং ঘটনার সাথে জড়িত নয় এমন অনেকের নাম বলতে বাধ্য করে। যার কারণে আমার কর্মীরা শারিরীক ও মানসিক ভাবে হেনস্থা হচ্ছে,যা আমার সাংগঠনিক ভিত্তিকে দুর্বল করে দিচ্ছে এবং নেতৃত্ব শুন্য করে দিতে চাচ্ছে  বলে আমি এর সুষ্ঠ প্রতিকার চেয়ে এ সংবাদ সন্মেলনের আয়োজন করতে বাধ্য হয়েছি। একজন কর্মী দলের জন্য প্রচুর শ্রম ও মেধা খরচ করে,  অন্যদিকে আমার কর্মীরা কোন অনৈতিক কাজের সাথে জড়িত নেই এটা আমি বিশ্বাস করি বলে কর্মীদের প্রতি এমন ষড়যন্ত্রের প্রতিকার চাই এবং মামলা হতে অব্যাহতি চাই।
সাধারণ সম্পাদক মাকছুদের রহমান বলেন এ সমস্ত ভুয়া মামলার বাদী জামাল পারভেজ, কামরুল,আশিকুল আলম, মোয়াজ্জেম হোসেন এদের দ্বারা প্রভাবিত হয়ে পুলিশ পরিকল্পিত পন্থায় ১৬৪ ধারায় ধৃত আসামীদের জোর খাটিয়ে জবান বন্দীর এ ঘৃন্যপন্থা সভ্য সমাজ অনুমোদন করেনা। অন্যদিকে মামলা গুলোর বেশীর ভাগ বাদী জামাত ও বিএনপি সমর্থিত তাই তাদের দিয়ে কোন হীন কাজের এজেন্ডা বাস্তবায়নের চেষ্টা চলছে তা সু-স্পষ্ট। তাই এ ঘোলাটে পরিস্থিতির রহস্য উন্মোচন করে জনসন্মুখে তুলে ধরতে জাতির বিবেক সাংবাদিকদের অনুরোধ জানাই
সংবাদ সম্মেলনে প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মীরা ছাড়াও যুবলীগ নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা যুবলীগের সহ-সভাপতি ইমাম হোসেন, দিদারুল আলম, ফোরকান উদ্দিন, যুগ্ন সম্পাদক- শাহাদাত হোসেন মামুন, ইব্রাহিম জিল্লু, সাংগঠনিক সম্পাদক জাহেদ সারওয়ার শিমুল, প্রচার ও প্রকাশনা সম্পাদক আনোয়ারুল কবির, দপ্তর সম্পাদক  মাহমুদুল হাসান সোহাগ, অর্থ সম্পাদক  আবুল কাশেম পৌরসভা যুবলীগের সাধারণ সম্পাদক মাকছুদুর রহমান জাবেদ, হরিশপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক রিদোয়ানুল বারী,  উপজেলা যুবলীগের সদস্য মোঃ হাসান,আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেন প্রমুখ।

আপনার ভালো লাগতে পারে এমন আরো কিছু খবর