চট্টগ্রামে করোনা শনাক্ত ১২৭৩, মৃত্যু ১০

  |  মঙ্গলবার, আগস্ট ৩, ২০২১ |  ৩:১৫ অপরাহ্ণ
       

নিজস্ব প্রতিবেদক
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১০ জন। একই সময়ে নতুন করে করোনায় শনাক্ত হয়েছেন আরও ১২৭৩ জন। ৩ আগস্ট, মঙ্গলবার চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। প্রতিবেদনে আরও জানা যায়, চট্টগ্রামের দশটি ও কক্সবাজারের একটি ল্যাবে ৩ হাজার ৪৫০ জনের নমুনা পরীক্ষা করে ১২৭৩ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে। তাদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৮৩৫ জন ও ৪৩৮ জন বিভিন্ন উপজেলার।
চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ৪৫৪ জনের নমুনা পরীক্ষা করে ২৩৮ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭৭৯ জনের নমুনা পরীক্ষা করে ২২৬ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৫৬৭ জনের নমুনা পরীক্ষা করে ১৯৩ জন, চট্টগ্রাম ভেটেরেনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ২৩২ জনের নমুনা পরীক্ষা করে ১০৫ জনের শরীরে করোনার অস্বিত্ব মিলেছে।
এছাড়া মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ৪৩ জনের নমুনা পরীক্ষা করে ২৩ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) ল্যাবে ৪৮ জনের নমুনা পরীক্ষা করে ২৫ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ২২৯ জনের নমুনা পরীক্ষায় ১২০ জন, এন্টিজেন টেস্টে ৮১৩ জনের নমুনা পরীক্ষায় ২৩০ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের ল্যাবে ৭৫ জনের নমুনা পরীক্ষা করে ৩৮ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ২৪ জনের নমুনা পরীক্ষায় ৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।
চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ৮৫ হাজার ১৪৪ জন। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়াদের ৪ জন নগরীর বাসিন্দা, ৬ জন বিভিন্ন উপজেলার। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ৯৯৪ জনের মত্যু হয়েছে।