গভীর রাতে ছাত্রলীগের ত্রিমুখী সংঘর্ষে চবি রণক্ষেত্র, আহত ৩

 নিজস্ব প্রতিবেদক |  বুধবার, ফেব্রুয়ারি ৮, ২০২৩ |  ১০:১৬ পূর্বাহ্ণ
       

তর্কাতর্কির জের ধরে এক কর্মীকে মারধরের ঘটনায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের বগিভিত্তিক উপপক্ষগুলোর মধ্যে ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে তিনজনের আহত হওয়ার খবর পাওয়া গেছে।

মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১১টা থেকে ১টা পর্যন্ত শাখা ছাত্রলীগের উপপক্ষ বিজয়, সিএফসি ও সিক্সটি নাইন এর কর্মীদের মধ্যে এ সংঘর্ষ চলে। সংঘর্ষ চলাকালে পুরো বিশ্ববিদ্যালয় এলাকা রণক্ষেত্রে পরিণ হয়। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশ প্রশাসন এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সংঘর্ষে জড়িতদের মধ্যে বিজয় ও সিএফসি শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এবং সিক্সটি নাইন নগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আজম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত।

জানা যায়, বিজয় ও সিএফসির অনুসারী দুই কর্মীকে মারধর করে সিক্সটি নাইনের অনুসারীরা। যার ফলে বিজয় ও সিএফসির অনুসারীরা একসঙ্গে সিক্সটি নাইন গ্রুপের মুখোমুখি হয়। এসময় তাদেরকে রাম-দা, স্ট্যাম্প, রডসহ বিভিন্ন অস্ত্র হাতে অবস্থান নিতে দেখা যায়। এছাড়া ঘটনাস্থলে বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণেরও শব্দ শোনা গেছে।

সহকারী প্রক্টর আহসানুল কবির পলাশ বলেন, আমরা ঘটনাস্থলে এসে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশ প্রশাসন মিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছি। তবে, ঘটনার সূত্রপাত সম্পর্কে এখনো কিছু জানা যায়নি।

এর আগে, গত ৫ ও ৬ জানুয়ারি পরপর দুদিন রাতে সংঘর্ষে জড়িয়েছিল শাখা ছাত্রলীগের দুটি উপপক্ষ। এতে উভয় পক্ষের ১১ নেতা আহত হন। ওই দুই দিনের ঘটনায় ছাত্রলীগের ছয় নেতা-কর্মীকে বহিষ্কার করেছে কর্তৃপক্ষ।