চসিকের প্রকল্প পরিচালককে মারধর, ৪ ঠিকাদার গ্রেপ্তার

 নিজস্ব প্রতিবেদক |  সোমবার, জানুয়ারি ৩০, ২০২৩ |  ২:৪৮ অপরাহ্ণ
       

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) নির্বাহী প্রকৌশলী ও বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কর্মকর্তা গোলাম ইয়াজদানীর ওপর হামলার ঘটনায় চার ঠিকাদারকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ঘটনায় ১১ জনের বিরুদ্ধে খুলশী থানায় মামলা করা হয়েছে। চসিকের নিরাপত্তা কর্মকর্তা মো. কামাল উদ্দিন বাদি হয়ে এ মামলা করেন।

রবিবার (২৯ জানুয়ারি) দিবাগত রাতে মামলার পরপরই অভিযুক্তদের গ্রেপ্তার করা হয়।এ মামলার আসামিরা হলেন— সাহাবউদ্দিন (৪৫), সঞ্জয় ভৌমিক কংকন (৪৬), মো. ফেরদৌস (৪৮), সুভাষ মজুমদার (৪৬), হাবিব উল্লাহ খান (৪৮), নাজিম (৪৬), নাজমুল হাসান ফিরোজ (৫০), ফরহাদ (৫০), ইউসুফ (৫০), আশিষ বাবু (৫০) ও আলমগীর (৪৭)।

গ্রেপ্তারকৃতরা আসামিরা হলেন– সঞ্জয় ভৌমিক কংকন (৪৬) সুভাষ মজুমদার (৪৬), নাজমুল হাসান ফিরোজ (৫০) ও মাহমুদ উল্লাহ (৪৮)।

খুলশী থানার অফিসার ইনচার্জ (ওসি) সন্তোষ কুমার চাকমা জানান, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রকল্প পরিচালকের ওপর হামলার ঘটনায় রবিবারে মামলা হয়েছে। মামলার পরপরই চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। এরমধ্যে তিনজন এজহারনামীয় আসামি এবং অন্যজন অজ্ঞাত। তাদেরকে আজ সোমবার আদালতে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, রবিবার নগর ভবনে নিজ কক্ষে ঠিকাদারদের হাতে হামলার শিকার হয় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের একটি উন্নয়ন প্রকল্পের পরিচালক ড. মো. গোলাম ইয়াজদানী। এসময় প্রকল্প পরিচালকের টেবিল ও নামফলকও ভেঙে ফেলে হামলাকারীরা। কাজ না দেওয়ায় এই হামলা চালিয়েছে বলে অভিযোগ প্রকল্প পরিচালকের।

এ প্রসঙ্গে চসিক মেয়র এম রেজাউল করিম চৌধুরী বলেন, ‘আড়াই হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্পের অধীনে ইতোমধ্যে ৩০০ থেকে ৪০০ কোটি টাকার দরপত্র আহ্বান করা হয়েছে। কাজ কারা পাচ্ছেন তা চূড়ান্ত হয়ে এখনও আমার দফতরে আসেনি। ঠিকাদারদের কোনও অভিযোগ থাকলে কর্মকর্তাদের জানাতে পারতেন। তারা ওই কর্মকর্তার সঙ্গে যা ঘটিয়েছেন তা উচিত হয়নি।’