সমাজসেবায় জীবন উৎসর্গ করেছেন লায়ন এম শামসুল হক : এমএ মালেক

 নিজস্ব প্রতিবেদক |  রবিবার, জানুয়ারি ২৯, ২০২৩ |  ৩:১৭ অপরাহ্ণ
       

একুশে পদকপ্রাপ্ত ব্যক্তিত্ব ও দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক বলেছেন, লায়ন এম শামসুল হক ছিলেন একজন সমাজসেবক ও সংগঠক। সমাজসেবায় তিনি জীবন উৎসর্গ করেছেন। যা তিনি করতে চেয়েছেন তার বাস্তবায়নও করেছেন।

শনিবার দৈনিক আজাদী মিলনায়তনে দি সিনিয়র সিটিজেন্স সোসাইটি চট্টগ্রাম শাখার জেনারেল সেক্রেটারি, প্রাক্তন লায়ন্স জেলা গভর্নর লায়ন এম শামসুল হকের স্মরণসভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

লায়নিজমের মাধ্যমে এম শামসুল হকের সঙ্গে পরিচয় উল্লেখ করে আজাদী সম্পাদক বলেন, মৃত্যুর পর মানুষের জন্য শুধু দোয়া করা যায়। আমাদের কাজ হলো তাঁর জন্য দোয়া করা। তাঁর পরিবারের পাশে থাকা, সাহায্য করা।

সঞ্চালনায় ছিলেন দি সিনিয়র সিটিজেন্স সোসাইটি চট্টগ্রাম শাখার সেক্রেটারি ফর অ্যাডভোকেসি ও পাবলিকেশন সিরাজুল করিম মানিক। বক্তব্য রাখেন লায়ন এম শামসুল হকের ছেলে স্থপতি মো. রিদুয়ানুল হক। তিনি বলেন, আমার বাবার মধ্যে হিংসা ছিল না। মিথ্যার আশ্রয়ও নেননি কখনো। কাউকে কখনো কষ্ট দেননি। সারা জীবন স্রষ্টার সৃষ্টির জন্য নিজেকে উৎসর্গ করেছেন।

সভায় আরো বক্তব্য রাখেন দি সিনিয়র সিটিজেন্স সোসাইটি চট্টগ্রাম শাখার সহসভাপতি প্রফেসর ডা. মাহমুদুল হক চৌধুরী, যুগ্ম সম্পাদক ইঞ্জিনিয়ার এ এম কামাল উদ্দিন চৌধুরী, অধ্যাপক দিলীপ কান্তি দাশ, প্রাক্তন জেলা গভর্নর লায়ন রফিক আহমেদ, লায়ন সিরাজুল হক আনসারী, সাংবাদিক মো. ইসকান্দার আলী চৌধুরী, প্রফেসর এনামুর রশিদ চৌধুরী, ক্যাপ্টেন মো. সফিকুল ইসলাম ভূইয়া, ডা. দুলাল দাশ, মোহাম্মদ কালাম চৌধুরী, লায়ন মো. নুরুল আলম, লায়ন মো. সামাদ খান, প্রফেসর ড. মোহাম্মদ আলী চৌধুরী, লায়ন হুমায়ুন কবির ও হাসান মুরাদ চৌধুরী মামুন।