তরুণরা স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় নেতৃত্ব দেবে : স্পিকার

 ঢাকা ব্যুরো |  শনিবার, জানুয়ারি ২৮, ২০২৩ |  ৯:৪০ অপরাহ্ণ
       

তরুণরা স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় নেতৃত্ব দেবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান জ্ঞান আহরণ ও জ্ঞানচর্চার কেন্দ্র। কলেজের শিক্ষকরা নিরলসভাবে কঠোর পরিশ্রমের মাধ্যমে শিক্ষার্থীদের আন্তর্জাতিক মানের করে তৈরি করেন।

আজ শনিবার(২৮ জাুয়ারি) রাজধানির নটর ডেম কলেজ প্রাঙ্গণে নটর ডেম কলেজ অ্যালামনাই অ্যাসোসিয়েশন আয়োজিত ‘প্রতিষ্ঠার ৭৪’ বছর পুনর্মিলন উৎসব’ এর উদ্বোধনী অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি। এ সময় তিনি নটর ডেম কলেজ ‘প্রতিষ্ঠার ৭৪ বছর পুনর্মিলন উৎসব’ এর উদ্বোধন ঘোষণা করেন।

স্পিকার বলেন, বর্তমান সরকার অর্থনৈতিক, সামাজিক ও দক্ষ মানবসম্পদ উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
এ সময় তিনি জলবায়ু পরিবর্তন, সাইবার সিকিউরিটি, মাইগ্রেশানসহ সকল চ্যালেঞ্জ মোকাবিলায় সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান।

ড. শিরীন শারমিন চৌধুরী দেশের অনগ্রসর, অস্বচ্ছল ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মেধাবী শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার জন্য বৃত্তির ব্যবস্থা গ্রহণের জন্য নটর ডেম কলেজ অ্যালামনাই এর প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক এমপি এবং নটর ডেম কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান আর্চবিশপ বিজয় এন ডি ক্রুজ। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মশিউর রহমান।

অনুষ্ঠানের শুরুতে মহান মুক্তিযুদ্ধে সকল শহীদ এবং প্রয়াত নটরডেমিয়ানদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে এক মিনিট নিরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন নটর ডেম কলেজের অধ্যক্ষ হেমন্ত পিউস রোজারিও এবং ধন্যবাদ জ্ঞাপন করেন অনুষ্ঠান কমিটির আহ্বায়ক বিপ্লব কুমার দেব।

এছাড়াও অনুষ্ঠানে নটর ডেম কলেজ গভর্নিং বডির সদস্য, শিক্ষক, সাবেক ও বর্তমান শিক্ষার্থী, আমন্ত্রিত অতিথি এবং গণ্যমা্ন্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।