রাউজানে এক ইঞ্চি জমিও অনাবাদী ফেলে রাখা যাবে না :ফজলে করিম চৌধুরী এমপি

 গাজী জয়নাল আবেদীন, রাউজান প্রতিনিধি |  শনিবার, জানুয়ারি ২১, ২০২৩ |  ৮:৫৯ অপরাহ্ণ
       

রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী বলেন, রাউজানে এক ইঞ্চি জমিও অনাবাদী ফেলে রাখা যাবে না। যে জমিতে যে ফসল ফলানোর উপযোগী তা ফলাতে হবে। কৃষি জমি ভরাট, উপরি ভাগের মাটি কাটা, খনন করা, স্থাপনা নির্মাণ করা যাবে না। কোন ভাবেই কৃষি জমি নষ্ট করা যাবে না। কেউ কৃষি জমি নষ্ট করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

২১ জানুয়ারি (শনিবার) সকালে রাউজান উপজেলা কৃষক লীগের আয়োজনে কৃষক সামগ্রী বিতরণ ও বর্ষপঞ্জিকার মোড়ক উন্মোচন উপলক্ষে আয়োজিত কৃষি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, বর্তমান সরকার কৃষক বান্ধব সরকার। কৃষকদের বাঁচিয়ে রাখতে সার,বীজসহ নানান কৃষি উপকরণে সরকার ভূর্তুকি দিচ্ছেন। সরকারের পাশাপাশি আমরাও রাউজানের কৃষকদের বিনামূল্যে উন্নতমানের বীজসহ নানান উপকরণ বিতরণ করছি। রাউজানে কৃষির উন্নয়নে কৃষকদের যা উপকরণ প্রয়োজন তার সবটুকু আমরা দেব।

রাউজান উপজেলা কৃষক লীগের সভাপতি আলমগীর আলীর সভাপতিত্বে ও পৌর কৃষক লীগের সাধারণ সম্পাদক তসলিম উদ্দিনের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ, উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) রিদুয়ানুল ইসলাম কৃষি কর্মকর্তা ইমরান হোসাইন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি আনোয়ারুল ইসলাম, সহ সভাপতি কামরুল ইসলাম বাহাদুর, পৌর প্যানেল মেয়র বশির উদ্দিন খান, এড.সমীর দাশগুপ্ত, এড.দীলীপ কুমার চৌধুরী, উপজেলা আওয়ামী লীগ কামাল উদ্দিন আহমেদ, ইউপি চেয়ারম্যান প্রিয়তোষ চৌধুরী, ক্রীড়া সংগঠক সুমন দে, জিয়াউল হক চৌধুরী সুমন প্রমুখ। সভা শেষে কৃষক লীগের বর্ষপঞ্জিকার মোড়ক উন্মোচন করেন সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী। এরপর পাঁচ শতাধিক কৃষকদের মাঝে কোদাল বিতরণ করা হয়।