বিদ্যার সমালোচনায় কারিনা!

 বিনোদন ডেস্ক |  রবিবার, জানুয়ারি ১৫, ২০২৩ |  ২:৫২ অপরাহ্ণ
       

সাম্প্রতিক সময়ে একাধিক বলিউড তারকা নিজেদের কাজ দিয়ে বক্স অফিস মাতাচ্ছেন। তবে মাঝে দীর্ঘদিন বলা চলে কাজহীন ছিলেন এই তারকারা। সে সময় নিজের সঙ্গে মানানসই নয় এমন কাজও তাদের করতে দেখা গেছে। যার কোনো কোনোটি বেশ ব্যবসা সফল হলেও নেটদুনিয়া এবং সিনেবোদ্ধাদের সমালোচনার রসদ জুগিয়েছে।

সেই তালিকায় রয়েছে অভিনেত্রী বিদ্যা বালানের ‘ডার্টি পিকচার’ সিনেমাটিও। অভিনেত্রী সিল্ক স্মিতার জীবননির্ভর সিনেমাটি মূলত মিউজিক্যাল ড্রামা, তবে বিদ্যা তাতে অন্য ভাষা ফুটিয়েছিলেন। সিনেমাটি ব্যবসায়িক সাফল্য পেলেও সে সময় ইতিবাচক-নেতিবাচক দুই আলোচনাই দেখা গেছে। যার ধারাবাহিকতা এখনও চলছে।

সম্প্রতি এক সাক্ষাত্কারে নিজের স্বামী সাইফ আলী খান সম্পর্কে বলতে গিয়ে বিদ্যা বালানের সেই সিনেমাটির উদাহরণ টানেন কারিনা। তিনি বলেন, ‘বিদ্যা ২০১১ সালের হিরো। আমি সাইফকে অনেকবার একসঙ্গে বসে দ্য ডার্টি পিকচার সিনেমাটি দেখার কথা বলেছি। কিন্তু কিছুতেই রাজি হয়নি। সাইফ হয়তো ভয় পাচ্ছিলেন আমিও ওই ধরনের সিনেমা করতে চাইবো। যদিও আমি সেই রকম ঝুঁকি নিতে পারব কি-না জানি না।’

কারিনার এমন কথায় কেউ কেউ প্রশংসা বাণী খুঁজে পেলেও অনেকে বিষয়টিকে নেতিবাচকভাবে নিয়েছেন। তাদের মতে, ‘ওই ধরনের সিনেমা’ বলে বাজে সিনেমার দিকে ইঙ্গিত করেছেন কারিনা। কেননা, সাইফের সঙ্গে বিদ্যার প্রেম নিয়ে দীর্ঘদিন মুখরোচক আলোচনা ছিল। তাই বিষয়টি আজও ভালোভাবে নিতে পারছেন না কারিনা! তবে নেটিজেনদের এমন সমালোচনার কোনো জবাব দেননি এই অভিনেত্রী।