যাচাই বাছাই করে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী

 কক্সবাজার প্রতিনিধি |  রবিবার, জানুয়ারি ১৫, ২০২৩ |  ২:০৮ অপরাহ্ণ
       

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, কক্সবাজারের মাদক কারবারিদের নিয়ে সদ্য প্রকাশিত তালিকা যাচাইয়ের পর ব্যবস্থা নেওয়া হবে।

সদ্য প্রকাশিত নতুন করে ২৫৫ জন ইয়াবা কারবারিদের তালিকা নিয়ে বেশ হইচই চলছে কক্সবাজারে। যেখানে উঠে আসে সাংবাদিক, জনপ্রতিনিধি, রাজনৈতিকসহ অনেকের নাম। আর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানকে এ তালিকা নিয়েই প্রশ্ন করা হলে তিনি এ কথা বলেন।

কক্সবাজারে অনুষ্ঠিত স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভা থেকে বেরিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আলোচিত এ তালিকা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, তালিকা যাচাই-বাছাই করে ইয়াবা কারবারিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, আমরা সব খবর নিয়েছি। খুন, ডাকাতি ও অপহরণের সুযোগ কাউকে দেওয়া হবে না। সব অপরাধীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

রোহিঙ্গা ক্যাম্পে খুন অপহরণসহ অপরাধ বন্ধে কার্যকর পদক্ষেপ নেওয়ার কথাও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

এর আগে জাতীয় নিরাপত্তায় গুরুত্বপূর্ণ হয়ে উঠা সীমান্তবর্তী জেলা কক্সবাজারেই অনুষ্ঠিত হয় সংসদীয় কমিটির ২৬ তম সভা। সভার আগে শনিবার টেকনাফের শাহপরীর দ্বীপ পরিদর্শন করেন স্বরাষ্ট্রমন্ত্রী। যে জায়গাটি মানবপাচার ও মাদকপাচারের হটস্পট হিসেবে পরিচিত এলাকা।

এ ছাড়াও সভার আগে বৃহস্পতিবার সংসদীয় কমিটির সদস্যরা আলোচিত ঘুমধুম সীমান্ত পরিদর্শন করেন। যেখানে মাদকবিরোধী অভিযানে গিয়ে নিহত হন গোয়েন্দা সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তা। আর শুক্রবার কমিটির সদস্যরা পরিদর্শন করেন কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প।

রোববার সকাল ১০টায় কক্সবাজার জেলা প্রশাসন কার্যালয়ে অনুষ্ঠিত হয় স্বরাষ্ট্রমন্ত্রী সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভা। এতে সভাপতিত্ব করেন স্থায়ী কমিটির সভাপতি সংসদ সদস্য বেনজির আহমেদ।