২০ কোটি টাকা খেলাপি, খাতুনগঞ্জের ব্যবসায়ীসহ ৭ জনকে দেশত্যাগে নিষেধাজ্ঞা

 নিজস্ব প্রতিবেদক |  বৃহস্পতিবার, নভেম্বর ১০, ২০২২ |  ১১:৩৯ পূর্বাহ্ণ
       

চট্টগ্রামের খাতুনগঞ্জে ২০ কোটি টাকা খেলাপি হওয়ায় এক ব্যবসায়ী ও তার পরিবারের সাত জনকে দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত।

বুধবার (৯ নভেম্বর) চট্টগ্রাম অর্থঋণ আদালতের জজ (যুগ্ম জেলা জজ) মুজাহিদুর রহমান এই আদেশ দেন। বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা পেয়েছেন চট্টগ্রামের খাতুনগঞ্জের হাজী মার্কেটের ব্যবসায়ী মোহাম্মদ আমিন, হাজী মো. হানিফ ও তার স্ত্রী মোছাম্মৎ মেহেরুন্নেছা, হাজী মোহাম্মদ হারুন ও তার হাসিনা বানু, মোহাম্মদ সাদিক ও মোহাম্মদ ফয়সাল। আদালতের বেঞ্চ সহকারী মো. রেজাউল করিম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, হাবিব ব্যাংক লিমিটেডের চট্টগ্রাম শাখা থেকে ২০১৩ সালের ৭ আগস্ট ১৮ কোটি ৯৯ লাখ ১৩ হাজার ৪৫১ টাকা ঋণ আদায়ে অর্থঋণ আদালতে মামলা করা হয়েছিল। অথচ গত ৯ বছরেও বিবাদীরা এ টাকা পরিশোধ করেননি। এমনকি মামলাটি চলমান থাকা অবস্থায় বাংলাদেশ ব্যাংক কর্তৃক সুদ মওকুফ পূর্বক ঋণ পুনঃতফসিলের সুযোগ দেওয়া হলেও বিবাদীরা সে সুযোগও নেননি।

বিবাদীদের সিআইবি রিপোর্ট খারাপ থাকায় তাদের বিদেশ গমনের প্রয়োজনীয়তা অত্যন্ত সীমিত। এই কারণে বিবাদী সাত জনের দেশত্যাগে আাদলত নিষেধাজ্ঞা দেন। বিবাদীদের বিরুদ্ধে অর্থঋণ আদালতে আরও পাঁচটি মামলা বিচারাধীন রয়েছে বলে জানান বেঞ্চ সহকারী মো. রেজাউল করিম।

আলমামুন /ইমা