সেমিফাইনালে ইংল্যান্ড : ঘরের বিশ্বকাপ থেকে বিদায় অস্ট্রেলিয়া

 ক্রীড়া প্রতিবেদক |  শনিবার, নভেম্বর ৫, ২০২২ |  ৬:০০ অপরাহ্ণ
       

সুপার টুয়েলেভে গ্রুপ ১’র শেষ ম্যাচে শ্রীলংকাকে ৪ উইকেটে হারিয়ে সেমিফাইনালে পৌঁছে গেছে ইংল্যান্ড। এই জয়ের মধ্য দিয়ে ইংল্যান্ড সেমিফাইনাল নিশ্চিত করাতে ঘরের বিশ্বকাপ থেকে ছিটকে গেল ফেবারিট অস্ট্রেলিয়া। ঘরের বিশ্বকাপ থেকে বিদায়- টিম অস্ট্রেলিয়ার এমন ইঁদুর কপালে ভাগ্য কাঁদাচ্ছে দেশবাসীকে।

বৃষ্টির জন্য আগের ম্যাচগুলোতে পয়েন্ট ভাগাভাগি হওয়ায় অস্ট্রেলিয়া দারুন বিপাকে পড়ে যায়।  শুক্রবার (৪ নভেম্বর) নিজেদের শেষ ম্যাচে আফগানিস্তানের সঙ্গে জয়ের পরও সেমিফাইনালের জন্য তাকিয়ে থাকতে হয়েছে ইংল্যান্ডের দিকে। তাদের ভাগ্য জড়িয়ে যায় চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডের ভাগ্যের সাথে।

আজকের ইংল্যান্ড-শ্রীলংকা ম্যাচের ফলাফলের উপরই নির্ভর করছিল অস্ট্রেলিয়ার সেমিফাইনালের ভাগ্য। শ্রীলংকার বিপক্ষে জয় পেলেই নিশ্চিত ইংল্যান্ডের সেমিফাইনাল। আর পরাজিত হলে সেমিফাইনালে যাবে অস্ট্রেলিয়া। তবে ইংল্যান্ড যদি জিতে তাহলে আর হিসাব করতে হবে না। ইংল্যান্ডই চলে যাবে সেমিফাইনালে। হয়েছেও তাই। শ্রীলংকাকে হারিয়ে নিজেদের সেমিফাইনাল নিশ্চিত করে মাঠ ছেড়েছে ইংল্যান্ড। গ্রুপ-১’র নিউজিল্যান্ড এবং ইংল্যান্ড সেমিফাইনালিস্ট।

শ্রীলংকার বিপক্ষে হাড্ডাহাড্ডি লড়াইয়ে শেষ হাসি ইংলিশদের। প্রথমে ব্যাট করে ১৪২ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় শ্রীলংকা। জবাবে ঝড়ো শুরুর পরেও শেষদিকে এসে দ্রুত উইকেট হারিয়ে চাপে পড়ে ইংল্যান্ড। তবে শেষ পর্যন্ত বেন স্টোকসের দৃঢ়তায় ২ বল হাতে রেখে ৪ উইকেটের জয় পায় ইংল্যান্ড। তাতেই টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত হয় ইংলিশদের।

ইউডি