শিবির ক্যাডার সাইফুলসহ ১৭ মামলার দুই আসামি গ্রেপ্তার

 নিজস্ব প্রতিবেদক |  মঙ্গলবার, নভেম্বর ১, ২০২২ |  ১০:৫৪ অপরাহ্ণ
       

চট্টগ্রাম মহানগরের শিবির ক্যাডার সাইফুল আলম (৪০) এবং এনএটিই গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক কোটি টাকা লোপাটের আসামি মো. আনোয়ার হোসেনকে (৪৫) গ্রেপ্তার করেছে পুলিশ।

দীর্ঘদিন পালিয়ে থাকার পর আজ মঙ্গলবার পৃথক অভিযানে ঢাকা ও তার আশপাশ এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে কোতোয়ালী থানা পুলিশ।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহেদুল কবির বিষয়টি নিশ্চিত করে বলেন, আসামি মোহাম্মদ সাইফুল আলমের বিরুদ্ধে ৬টি মামলায় সাজা ও ৫টি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা আছে। অপর আসামি মো. আনোয়ার হোসেনের বিরুদ্ধে ৬টি মামলায় গ্রেপ্তারি পরোয়ানাসহ দুই জনের বিরুদ্ধে মোট ১৭টি পরোয়ানা রয়েছে।

গ্রেপ্তার সাইফুল নন্দকানন জে সি. গুহ রোড এলাকার খাইরুল আলম প্রকাশ খাইরুল আনামের ছেলে। সে চট্টগ্রাম কোতোয়ালী থানা ছাত্র শিবিরের সভাপতি ছিলেন। পরবর্তীতে তিনি চট্টগ্রাম মহানগর ছাত্র শিবিরের প্রচার সম্পাদক হিসাবে ছিলেন। নন্দনকাননে গ্লাসের ব্যবসা করার সময় বিভিন্ন ব্যাবসায়ী প্রতিষ্ঠান ও লোকজনদের নিকট হতে কোটি টাকা লেনদেন করেন। যে সমস্ত ব্যবসায়িক প্রতিষ্ঠান ও লোকজনদের নিকট থেকে তিনি কোটি টাকা ঋণ নিয়েছেন তাদের টাকা পরিশোধ করতে না পারায় তিনি চট্টগ্রাম থেকে পালিয়ে যান ঢাকায়। সেখানে তিনি বনশ্রী রামপুরায় অবস্থিত নিবরাস মাদ্রাসায় প্রশাসনিক কর্মকর্তা হিসাবে চাকরি করেন।

তিনি আরও জানান, অপর দিকে ফেনী সদরের ১নম্বর ওয়ার্ড লতিফ ব্যাপারীর বাড়ির মৃত আফজালুর রহমানের ছেলে মো আনোয়ার হোসেনের চট্টগ্রামে আন্দরকিল্লা আল জামিয়া মার্কেটে পূবালী লাইব্রেরি নামের বইয়ের দোকান ছিল। পাশাপাশি তিনি বিভিন্ন বইয়ের প্রকাশনার কাজ করতেন। প্রকাশনার কাজ করাকালীন তিনি বিভিন্ন ব্যবসায়ীদের নিকট হতে প্রায় দেড় কোটি টাকা আত্মসাৎ করেন। তারপর তার বিরুদ্ধে মামলা হলে তিনি চট্টগ্রাম থেকে পালিয়ে ঢাকায় আত্মগোপন করেন।