সাফ জয়ী নারী ফুটবলারদের লাগেজ টাকা পয়সা চুরি!

বাফুফে’র ক্ষতিপূরণের অঙ্গীকার

 ক্রীড়া প্রতিবেদক |  বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২২, ২০২২ |  ২:৫৮ অপরাহ্ণ
       

সাফ চ্যাম্পিয়নশিপ জয় করে দেশে ফিরেই মনোকষ্ট সইতে হলো বাংলাদেশের নারী ফুটবলারদের। সাফের ফাইনালে জোড়া গোল করে বাংলাদেশ দলকে শিরোপা এনে দেওয়া কৃষ্ণা রানী সরকার, সানজিদা ও শামসুন্নাহার সিনিয়রের ব্যাগ থেকে চুরি হয়েছে নগদ অর্থ। তাদের লাগেজের তালা ভেঙ্গে এমন ন্যাক্কারজনক চুরি ঘটানো হয়েছে বলে জানা গেছে।

এই ব্যাপারে সংশ্লিষ্ট থানায় দুইটি জিডি করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। একটি করা হয়েছে বিমানবন্দর থানায়; আরেকটি মতিঝিল থানায়। তাছাড়া চুরি যাওয়া টাকা পাওয়া না গেলে ক্ষতিপূরণ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে বাফুফে।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।

চুরির ঘটনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন কৃষ্ণা সরকার। তার ব্যাগে থাকা প্রায় ৯০০ ডলার ও ৫০ হাজার বাংলাদেশি টাকা চুরি হয়েছে। অর্থাৎ প্রায় দেড় লাখ টাকা হারিয়েছেন ফাইনালে জোড়া গোল করা এই ফুটবলার।

কৃষ্ণা আর সানজিদার ৯০০ ডলার একসাথে ছিল। শামসুন্নাহার সিনিয়রের ব্যাগে ছিল ৪০০ ডলার। কৃষ্ণার লাগেজে ৫০ হাজার বাংলাদেশি টাকা ছিল। এছাড়া ঋতুপর্ণাসহ কয়েক ফুটবলারের লাগেজ টানাটানি করে নষ্ট করে দিয়েছে। একটা হ্যান্ড লাগেজ খুলে উল্টিয়ে রেখে দিয়েছে।

এরকম ঘটনা আগে কখনও ঘটেনি জানিয়ে শামসুন্নাহার বলেন, ‘আমার ৪০০ ডলার হারাইছে। সাথে ছিল কৃষ্ণার ৯০০ ডলার আর ৫০ হাজার টাকা। এটাতো অবাক হওয়ার মতো ঘটনা। এর আগে কখনও হয়নি এরকমটা। এবারই হইছে আমাদের সাথে।

ইউডি