চ্যাম্পিয়ন বাসেই সংবর্ধিত হবেন বাংলার চ্যাম্পিয়ন মেয়েরা

 বিশ্ব ডেস্ক |  মঙ্গলবার, সেপ্টেম্বর ২০, ২০২২ |  ৪:০১ অপরাহ্ণ
       

দীর্ঘ ১৯ বছর পর যারা দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়নের শিরোপা ছিনিয়ে এনেছে, সেই নারী ফুটবলারদেরকে চ্যাম্পিয়ন বাসেই সংবর্ধনা দেয়ার আয়োজন করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। ক্রীড়া মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় সাফ ফুটবল চ্যাম্পিয়নদেরকে বিমানবন্দর থেকে বাংলাদেশ ফুটবল ফেডারেশন ভবন পর্যন্ত ছাদ খোলা চ্যাম্পিয়ন বাসে করেই আনা হবে।

মঙ্গলবার ২০ সেপ্টেম্বর সকাল থেকে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) একটি দ্বিতল বাসের ছাদ কাটা হচ্ছে। যে বাহনে চড়ে বিমানবন্দর থেকে আনন্দযাত্রা করবেন বাংলার চ্যাম্পিয়ন মেয়েরা।

বিষয়টি নিশ্চিত করে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমাদের প্রমীলা দল আমাদের জন্য যে ফলাফল ও সাফল্য বয়ে এনেছে তা অবিস্মরণীয়। এটা বাংলাদেশের জন্য দারুণ এক গর্বের দিন। তারা বাংলাদেশকে অপরাজিত চ্যাম্পিয়ন হবার গৌরব এনে দিয়েছে। দল ও দলের সাথে সংশ্লিষ্ট সকলকে জানাচ্ছি আন্তরিক অভিনন্দন। আমাদের ফুটবলার সানজিদা আক্ষেপ করে বলেছিল যে হয়তো তাদের ছাদখোলা কোনো বাসে সংবর্ধনা দেয়া হবে না। কিন্তু তারপরও তারা দেশের জন্য শিরোপা জিততে চায়। তার এ আক্ষেপ আমরা ঘোচানোর চেষ্টা করছি।

তিনি আরও বলেন, আমরা এ ব্যাপারে ইতোমধ্যেই যোগাযোগ করেছি। আমরা আশা করছি যে আগামীকালের মধ্যেই আমরা একটি ছাদখোলা বাসের ব্যবস্থা করে ফেলবো। এয়ারপোর্টে সংবর্ধনা দিয়ে ছাদখোলা বাসে করে আমরা তাদেরকে বাফুফে ভবনে নিয়ে যাবো।

ষষ্ঠ নারী সাফ চ্যাম্পিয়নশিপ জিতে বাংলাদেশকে গর্বিত করেছেন সাবিনারা। সোমবার (১৯ সেপ্টেম্বর) নেপালকে ৩-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ ফুটবল দল।

প্রসঙ্গত, ২৩ বছর আগে আলফাজ-জুয়েলরা সাফ গেমসে চ্যাম্পিয়ন হয়ে দেশে ফিরেছিলেন। এরপর বাংলাদেশ সিনিয়র কোনো ফুটবল দল আর বিদেশের মাটি থেকে ট্রফি নিয়ে দেশে ফিরতে পারেননি। ২০০৩ সালে সাফ ফুটবলে বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়েছিল ঢাকাতেই।

ইউডি