মহিলা আওয়ামী লীগ

লামায় ফাঁসিয়াখালী ও ইয়াংছা ইউনিট শাখার ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন

 মো. নুরুল করিম আরমান, লামা প্রতিনিধি |  সোমবার, সেপ্টেম্বর ১৯, ২০২২ |  ১:১১ অপরাহ্ণ
       

বান্দরবান জেলার লামা উপজেলায় বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের ফাঁসিয়াখালী ও ইয়াংছা ইউনিট শাখা মহিলা আওয়ামী লীগকে আরও সুসংগঠিত ও গতিশীল করার লক্ষ্যে অনুষ্ঠিত হয়েছে ত্রি-বার্ষিক সম্মেলন।

ইয়াংছা মহিলা আওয়ামী লীগের সভাপতি আনাই মার্মা সূমীর সভাপতিত্বে ইয়াংছা উচ্চ বিদ্যালয়ের হলরুমে রবিবার(১৮ সেপ্টেম্বর) বিকেলে ঝাঁকঝমকপূর্ণভাবে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বান্দরবান জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি জহুরা চৌধুরী। উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ফাতেমা পারুল সম্মেলনের উদ্ভোধন করেন। এতে বিশেষ বক্তা ছিলেন, বান্দরবান জেলা মহিলা আওয়া মীলীগের সাধারণ সম্পাদক টিংটিং মে। উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো. মোস্তফা জামাল, সাধারণ সম্পাদক মো. জহিরুল ইসলাম ও সাংগঠনিবক সম্পাদক প্রদীপ কান্তি দাশ প্রমুখ সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন।

এ সময় সকলের মতামতের ভিত্তিতে আনাই মার্মা সুমীকে সভাপতি ও সাজেদা বেগমকে সাধারণ সম্পাদক করে আংশকি কমিটি গঠন করা হয়। পরে আগামী এক মাসের মধ্যে সকলের সাথে সমন্বয় করে নব নির্বাচিতরা ৫১ সদস্য বিশিষ্ট পুর্ণাঙ্গ কমিটি গঠনের শর্তে আংশিক কমিটি অনুমোদন দেন উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ফাতেমা পারুল। তিনি বলেন, বর্তমান সরকার নারীদের জীবনমান উন্নয়নে ব্যাপক কর্মসূচি হাতে নিয়ে কাজ করে যাচ্ছেন। তার মধ্যে বয়স্ক ভাতা, বিধবা ভাতা, স্বামী পরিত্যক্ত ভাতাসহ অসংখ্য ভাতা চালু করেছে। শুধু তাই নয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশকে বিশ্বের দরবারে একটি উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। তাই মহিলা আওয়ামীলীগ কর্মীদেরকে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার স্বপ্ন পূরণে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। এর আগে একই নিয়মে ফাঁসিয়াখালী উচ্চ বিদ্যালয় হলরুমে অনুষ্ঠিত সম্মেলনে রাবেয়া বসরিকে সভাপতি, সঞ্জু রানী দে কে সাধারণ সম্পাদক ও জোসনা বেগমকে সাংগঠনিক সম্পাদক করে ফাঁসিয়াখালী ইউনিট মহিলা আওয়ামী লীগের শাখা কমিটি গঠনের পর অনুমোদনও দেন, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ফাতেমা পারুল।

ইমা