গোপন ব্যালটেই নতুন নেতৃত্ব পেল চকবাজার ওয়ার্ড আ’লীগ

 নিজস্ব প্রতিবেদক |  শনিবার, সেপ্টেম্বর ১৭, ২০২২ |  ৮:২৮ অপরাহ্ণ
       

কাউন্সিলরদের গোপন ব্যালটের মাধ্যমেই নির্বাচিত হয়েছে চকবাজার ওয়ার্ড আওয়ামী লীগের নতুন নেতৃত্ব।  চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীনসহ অপরাপর নগর আওয়ামী লীগ নেতাদের উপস্থিতিতে সুষ্ঠু ও স্বচ্ছ ভোটের মাধ্যমে নির্বাচিত হয়েছে এই নেতৃত্ব।

এর মধ্য দিয়ে আগামী তিন বছরের জন্য সভাপতি নির্বাচিত হয়েছেন চকবাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোজাহের ইসলাম ইসলাম চৌধুরী আর সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট শাহেদুল আজম শাকিল।

শনিবার (১৭ সেপ্টেম্বর) নগরের চকবাজারের আনিকা কমিউনিটি সেন্টারে কাউন্সিল অধিবেশনের ভোটগ্রহণ শুরু হয়। ভোট শেষে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বিজয়ীদের নাম ঘোষণা করেন।

নগর আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, কাউন্সিলরদের ভোটে ৬৩ ভোট পেয়ে  মোজাহের ইসলাম ইসলাম চৌধুরী সভাপতি নির্বাচিত হন। তিনি এই ওয়ার্ডের বিগত কমিটির সাধারণ সম্পাদক ছিলেন। এই পদের অপর প্রার্থী আমিনুল ইসলাম রঞ্জু ৫০ ভোট, খালেদ জামান ১২ ভোট এবং মুজিবুর রহমান পেয়েছেন ১ ভোট।

অপরদিকে ৬৮ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন এডভোকেট শাহেদুল আজম শাকিল। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এডভোকেট নোমান চৌধুরী পেয়েছেন ৫৩ ভোট।

এই ব্যাপারে নগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুক বলেন, ৮ সেপ্টেম্বর এই ওয়ার্ডের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। সম্মেলনে প্রার্থীরা একমত হতে না পারায় ঐ দিন কাউন্সিল অধিবেশনের দ্বিতীয় পর্ব সম্পন্ন করা যায়নি। পরবর্তীতে সবার ঐক্যমতে সম্মেলনের ৯ দিন পর আজকে ভোট অনুষ্ঠিত হয়েছে।

১৬ নম্বর চকবাজার ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি বার্ষিক সম্মেলনের ২য় অধিবেশনে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, এডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, উপদেষ্টা শফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, মহিলা সম্পাদিকা জোবাইরা নার্গিদ খান, কার্য নির্বাহি সদস্য আবদুল লতিফ টিপুসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

ইউডি