অধ্যক্ষের নগ্ন ছবি দিয়ে ব্ল্যাকমেইল : নারীসহ গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম মহানগরীর একটি কলেজের অধ্যক্ষের নগ্ন ছবি তুলে বø্যাকমেইলের অভিযোগে নারীসহ দুইজনকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার (৯ এপ্রিল) ভোরে নগরের আকবর শাহ থানা এলাকা থেকে তাদের গ্রেফতার করে খুলশী থানা পুলিশ। গ্রেফতারকৃতরা হলো, শাহিনা আক্তার প্রকাশ আইরিন নিসা (৩০) ও হুমায়ূন কবীর সুমন (৩৫)।
খুলশী থানার পুলিশ জানান, গত ১ এপ্রিল চান্দগাঁও এলাকার একটি কলেজের সাবেক অধ্যক্ষকে তার সাবেক ছাত্রী পরিচয় দিয়ে আইরিন নিসা নামে এক নারী ফোন করে দেখা করতে চান। ওই শিক্ষক ডায়াবেটিস হাসপাতালের সামনে পরীক্ষা করতে গেলে ওই সময় আবারও ফোন করে দেখা করার অনুরোধ করেন আইরিন। এক পর্যায়ে তাকে হাসপাতালের সামনে আসতে বললেন ভিকটিম। সেখানে একটি সিএনজি অটোরিকশায় এসে দেখা করে কথা বলতে থাকেন এবং নিজেকে সাবেক ছাত্রী দাবি করে নানা সহযোগিতা কামনা করেন গ্রেফতার  আইরিন নিসা। এমন সময়ে আরও তিনজন পুরুষ এসে সেই অধ্যক্ষকে জোর করে সিএনজিতে তুলে অজ্ঞাত এক স্থানে নিয়ে মারধর করে ৫ লাখ টাকা দাবি করেন। এসময় সাথে থাকা নগদ ১২ হাজার টাকাও ছিনিয়ে নেন। একই সময়ে সাবেক কলেজ অধ্যক্ষের নগ্ন ছবি ও ওই নারীর সাথে আপত্তিকর ছবি তোলে রাখে। দাবিকৃত টাকা না দিলে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকিও দেওয়া হয়।
খুলশী থানার ওসি মোহাম্মদ শাহীনুজ্জামান জানান, এক পর্যায়ে কলেজ শিক্ষক দুই লাখ টাকা দিতে রাজি হলে তারা ওই অধ্যক্ষকে নিজ বাসায় এনে চেক লিখে নেয়। পরে ব্যাংক থেকে সেই দুই লাখ টাকা উত্তোলনও করে। এরপরও হুমকি অব্যাহত রাখে ওই প্রতারক চক্র। তারা পাঁচ লাখ টাকা না পেলে নগ্ন ছবি ফেসবুকে ভাইরাল করার হুমকি দিতে থাকে। পরে ওই কলেজ শিক্ষক খুলশী থানা পুলিশের দ্বারস্থ হলে প্রযুক্তির সহায়তায় ওই চক্রের নারীসদস্য আইরিন নিসাসহ দুজনকে গ্রেফতার করা হয়। এখনও অন্য দুই সদস্য পলাতক রয়েছে বলে ওসি জানান।


আপনার ভালো লাগতে পারে এমন আরো কিছু খবর