আপত্তিকর ছবি বানানোর হুমকি দিয়ে তিন লাখ টাকা আদায়, চক্রের ৬ সদস্য গ্রেফতার

বশির আলমামুন
এডিট করে আপত্তিকর ও অশ্লীল ছবি বানিয়ে তিন লাখ টাকা আদায়কারী চাঁদাবাজচক্রের ছয় সদস্যকে গ্রেফতার করেছে চট্টগ্রামের পাহাড়তলী থানা পুলিশ। গ্রেফতাকৃতরা হলেন- মো. শামসুল হক রানা (২৭), মাহবুব আলম রনি (২৮), মো. মোশারফ হোসেন টুটুল (২৮), মো. আফসার (২৯), মো. সুমন হোসেন ওরফে সাদ্দাম (৩০) ও মো. রাজু (২৯)।
বৃহস্পতিবার (৮ এপ্রিল) পুলিশের পক্ষ থেকে জানানো হয়, কিছুদিন আগে পাহাড়তলী এলাকার বাসিন্দা এক ব্যবসায়ীর (৬৭) কাছ থেকে চাঁদা দাবি করে কতিপয় যুবক। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তারা ওই ব্যবসায়ীর ব্যক্তিগত কিছু ছবি আপত্তিকরভাবে এডিট করে। এডিট করা এসব ছবি বিভিন্ন জায়গায় প্রচার করার হুমকি দিয়ে গত ২০ মার্চ তার কাছ থেকে তিন লাখ টাকা আদায় করে চক্রটি। এতেও না থেমে সুযোগ পেয়ে আবার তিন লাখ চাঁদা দাবি করে বসে থাকে চক্রটি।
পুলিশ জানায়, ঘটনার ভয়াবহতা বুঝতে পেরে ওই ব্যবসায়ী বুধবার (৭ এপ্রিল) পুরো বিষয়টি পাহাড়তলী থানা পুলিশের সঙ্গে শেয়ার করেন। তার অভিযোগ পেয়েই ঘটনার তদন্তে নামে পুলিশ। একদিনেই অভিযান চালিয়ে একে একে গ্রেফতার করা হয় চাঁদাবাজচক্রের ছয় সদস্যকে। একইসঙ্গে তাদের কাছ থেকে উদ্ধার করা হয় এক লাখ ২২ হাজার নগদ টাকা।
পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান ইমাম বলেন, ‘ব্যতিক্রমী কৌশলে চাঁদা আদায় করা একটি চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের কাছ থেকে কিছু নগদ টাকা উদ্ধার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ঘটনায় জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছেন। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু করে আদালতে প্রেরণ করা হয়েছে।’

আপনার ভালো লাগতে পারে এমন আরো কিছু খবর