সাংবাদিক বশির আলমামুনকে প্রাণ নাশের হুমকি: নিরাপত্তা চেয়ে থানায় জিডি

নিজস্ব প্রতিবেদক
জাতীয় ইংরেজী পত্রিকা ডেইলি এশিয়ান এইজ এর চট্টগ্রাম প্রতিনিধি বশির আলমামুনকে মোবাইল ফোনে প্রাণ নাশ সহ নানা হুমকি দিয়েছে সংঘবদ্ধ একটি অপরাধী চক্র। গত ২৪ মার্চ রাতে একজন পুরুষ ও একজন নারী দুই দফায় এ হুমকি প্রদর্শন করে। এতে তার পেশাগত দায়িত্ব পালনে বিঘœতাসহ নিজের জীবনের নিরাপত্তা নিয়ে শঙ্খা বোধ করছেন।
জানাগেছে গত ২৪ মার্চ রাতে তার ব্যবহৃত দুইটি মোবাইল নাম্বারে ০১৮৫৭৬৭৫৪২২ নাম্বার থেকে একজন পুরুষ কল দিয়ে তাকে প্রাণ নাশেরসহ নানা হুমকি দেয়। ওই দিন রাত সোয়া ১১ টায় আবার ০১৮৫৪৭৭০৮৬৪ নাম্বার থেকে একজন নারী তাকে দেখে নেবে বলে হুমকি প্রদর্শন করে। তবে ওই নারী গত ১৭ মার্চ থেকে ০১৮৩৩৪৫৩৪৫০ ও ০১৮৩০৭৯২১৯৬ নাম্বার থেকে তাহার মোবাইলে প্রতিনিয়ত ফোন দিয়ে প্রেমের প্রস্তাব সহ বিভিন্ন প্রলোভন দেখিয়ে আসছিল। একজন নারীর প্রেমের প্রলোভন ও পরবর্তীতে ব্লাক মেইলিং এর হুমকি দিয়ে টাকা দাবী সহ প্রাণ নাশের হুমকি দেয়ায় তিনি নিজেকে বিব্রত বোধ করছেন এবং মানষিক ভাবে ভেঙ্গে পড়ছেন।পরে তিনি সিএমপি’র কোতোয়ালী থানায় নিজের জীবনের নিরাপত্তা চেয়ে  সাধারণ ডায়েরি নং ১৯৩৭,তাং-২৫.০৩.২১২১ ইং, দায়ের করেন।
তিনি আরও বলেন এর আগে তার ব্যবহৃত ই-মেইল ঠিকানা কেবা কার নকল করে তার পত্রিকায় সংবাদ প্রেরণ করে। যা তার সাংবাদিকতার পেশাগত দায়িত্ব পালনে চরম বিঘিœত করেছে।  ব্লাকমেইলিং করে ভুয়া ইমেইল ব্যবহার করে বিভিন্ন পত্রিকায় নিউজ পাঠিয়ে তাকে বিব্রত করার অপপ্রয়াস চালিয়ে আসছিল যাহা তার পেশাগত সুষ্ঠ দায়িত্ব পালনে দারুণ ভাবে ক্ষতিগ্রস্ত করছে। তাই পরবর্তীতে দুষ্কৃতকারীদের বিরুদ্ধে বিহীত ব্যবস্থা নেওয়ার জন্য ও আইন প্রয়োগকারী সংস্থার সহযোগিতা কামনা করছেন তিনি।

আপনার ভালো লাগতে পারে এমন আরো কিছু খবর