গ্রেপ্তার দুই পাচারকারী, হাটহাজারীতে ১০ লক্ষাধিক টাকার অবৈধ সেগুন কাঠ আটক

নিজস্ব প্রতিবেদক
হাটহাজারী ফরেস্ট চেক স্টেশনের সাঁড়াশি অভিযানে প্রায় ১০ লক্ষাধিক টাকা মুল্যের অবৈধ কাঠ বোঝাই একটি ট্রাক আটক আটক করা হয়েছে। অভিযানে আটক করা হয়েছে দুই কাঠ পাচারকারীকে। শুক্রবার (১২ মার্চ) দুপুরে চট্টগ্রাম উত্তন বন বিভাগীয় কর্মকর্তা মোজাম্মেল হক শাহ চৌধুরীর নির্দেশনায় হাটহাজারী স্টেশন কর্মকর্তা ফজলুল কাদের চৌধুরীর নেতৃত্বে এই বিশেষ অভিযান পরিচালিত হয়। আটককৃতরা হলো রহিম বাদশা (৩৯) এবং মোহাম্মদ ফারুক (৩৭)।
স্টেশন কর্মকর্তা ফজলুল কাদের চৌধুরী জানান, ট্রাক বোঝাই অবৈধ কাঠ পাচারের গোপন সংবাদ পেয়ে সহকারী বন সংরক্ষক এজেডএম হাসানুর রহমান এবং হাটহাজারী রেঞ্জ কর্মকর্তা মো. ইসমাইল হোসেনের তত্ত্বাবধানে বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে হাটহাজারী -খাগড়াছড়ি সড়কে দীর্ঘ পথ ধাওয়া করে নাজিরহাট ও বিবিরহাটের মাঝামাঝি এলাকা থেকে অবৈধ কাঠ বোঝাই একটি ট্রাক (চট্টমেট্রো-ট-১১-৬৫৬৯) আটক করা হয়। এই সময় আটক করা হয় দুই কাঠ পাচারকারীকে।  পরে ট্রাক থেকে উদ্ধার করা হয় ১৫৯ ঘনফুট পরিমাপের ১৮৪ টুকরা সেগুন ও গামারি প্রজাতীর গোলকাঠ। যার আনুমানিক বাজারমুল্য প্রায় ১০ লাখ টাকা।
এ ব্যাপারে বিভাগীয় বন মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে। কাঠসহ ট্রাকটি হাটহাজারী চেক স্টেশন হেফাজতে জব্দ করা হয়েছে।
এদিকে অবৈধ কাঠ পাচার প্রতিরোধে চট্টগ্রাম উত্তর বন বিভাগের প্রতিটি এলাকায় চলমান বিশেষ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন চট্টগ্রাম উত্তর বন বিভাগীয় কর্মকর্তা মোজাম্মেল হক শাহ চৌধুরী।



আপনার ভালো লাগতে পারে এমন আরো কিছু খবর