চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছ; নতুন শনাক্ত ১৫৭,মৃত্যু ১

নিজস্ব প্রতিবেদক
চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৩৮২টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ১৫৭ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২২ হাজার ৮৮৩ জন। এ সময়ে করোনায় একজনের মৃত্যু হয়েছে।  

সোমবার (১৬ নভেম্বর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী,  এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৬৮টি নমুনা পরীক্ষা করে ১৯জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৫৯৭টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ১৫জন।চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪২৯টি নমুনা পরীক্ষা করে ৬২জন করোনা পজেটিভ পাওয়া গেছে।চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব ৮৪টি নমুনা পরীক্ষা করে ৭জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

তা ছাড়া  ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬৯টি নমুনা পরীক্ষা করে ২২জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৮টি নমুনা পরীক্ষা করে ২০জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৫টি নমুনা পরীক্ষা করে ১১জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।  

 জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১টি নমুনা পরীক্ষা করে এতে নমুনাটি নেগেটিভ পাওয়া যায়।  

কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬১টি নমুনা পরীক্ষা করে ১ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।

 

আপনার ভালো লাগতে পারে এমন আরো কিছু খবর