চট্টগ্রামে আরও ১৭৩ জনের করোনা শনাক্ত

বশির আলমামুন

 গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৭৩ জনের। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১২ হাজার ৯২৭ জন। রোববার (১৯ জুলাই) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, চট্টগ্রামের ৫টি ল্যাব ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ৮৬৯টি নমুনা পরীক্ষা করা হয়।

এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৭৪টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ১১৬টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২০৭টি নমুনা পরীক্ষা করা হয়।
এতে চবিতে ৫১ জন, বিআইটিআইডিতে ১৫ জন, চমেক ল্যাবে ৩২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। তবে এইদিন চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে কোনও পরীক্ষা হয়নি।
এছাড়া বেসরকারি শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৮৫টি নমুনা পরীক্ষা করে ৩২ জন এবং ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২৭১টি নমুনা পরীক্ষা করে ৪৩ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। কিন্তু এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১৬টি নমুনা পরীক্ষা করা হলে কোনও করোনা আক্রান্ত শনাক্ত হয়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান,  গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১৭৩ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ৮৬৯টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১০৭জন এবং উপজেলায়  ৬৬ জন। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে কোনও মৃত্যুর ঘটনা ঘটেনি। সুস্থ হয়েছেন আরও ৩২ জন।

আপনার ভালো লাগতে পারে এমন আরো কিছু খবর